ভারতে তৈরি কিলার ড্রোন গাজার আকাশে!

0
131

আমার সিলেট ডেস্ক: ইহুদিবাদী ইসরাইলের কাছে ভারত হার্মিস-৯০০ মডেলের কিলার ড্রোন পাঠিয়েছে। দখলদার ইসরাইল সরকার নির্বিচারে বোমা হামলার মাধ্যমে গণহত্যার জন্য এই ড্রোন ব্যাপকভাবে ব্যবহার করছে। প্রতিরক্ষা সম্পর্কিত একটি ওয়েবসাইটের এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

‘আদানি-এলবিট অ্যাডভান্সড সিস্টেমস ইন্ডিয়া লিমিটেড’ ইসরাইলকে ২০টিরও বেশি হারমিস -৯০০ মডেলের ড্রোন দিয়েছে। মাঝারি উচ্চতায় উড়তে সক্ষম এই ড্রোন ইসরাইলের কাছে বিক্রির কথা প্রথম জানায় প্রতিরক্ষা সম্পর্কিত ওয়েবসাইট শেফার্ড মিডিয়া।
এ নিয়ে গত ২ ফেব্রুয়ারি রিপোর্ট করেন নীলম ম্যাথিউস। ওই রিপোর্টে বলা হয়েছে, এটি এখনো তেল আবিব বা নয়াদিল্লি কেউই প্রকাশ্যে স্বীকার করেনি।

২০১৮ সালে ইসরাইলের এলবিট সিস্টেমস শতকরা ৪৯ ভাগ শেয়ারে আদানি গ্রুপের সাথে জয়েন্ট ভেনচারে ড্রোন উৎপাদন শুরু করে এবং ইসরাইলের বাইরে প্রথমবারের মতো ড্রোন তৈরির জন্য হায়দ্রাবাদে ১৫ মিলিয়ন ডলার মূল্যে নির্মিত স্থাপনা চালু করে।

শেফার্ড মিডিয়ার রিপোর্টে বলা হয়েছে, তারা ইসরাইলের এলবিট সিস্টেমের সাথে যোগাযোগ করলে একজন মুখপাত্র জানায় যে, “তারা নিশ্চিত করতে পারে- এলবিট সিস্টেম আদানির সাথে সহযোগিতা করে, যেটি আমাদেরকে ড্রোন সরবরাহ করে থাকে। সূত্র:পার্সটুডে