মাজারের খাদেম কর্তৃক জমি জবর দখলের প্রতিবাদে মানববন্ধন

    0
    201

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২৪মে,চুনারুঘাট প্রতিনিধিঃ চুনারুঘাটের মুড়ারবন্দ মাজারের খাদেম শফিক কর্তৃক দরগাহ জামে মসজিদ ও ঈদগাহর জমি জবর দখল ও কমিটির উপর মিথ্যা মামলার প্রতিবাদে এলাকাবাসী ও মসজিদ কমিটির মানববন্দন ।

    বুধবার দুপুরে চুনারুঘাট মধ্য বাজারে আব্দুল হামিদ সরদারের সভাপতিত্বে এক বিশাল মানববন্দন ও প্রতিবাদ সমাবেশে বক্তাগণ বলেন ,খাদেম শফিক সহ তার বাবা-দাদা কেহ মসজিদের দায়িত্বে ছিলনা।সে খাদিমের নাম ভাঙ্গিয়ে কুতুবুল আউলিয়া মাজারের কষ্টিপাথর চুরিসহ ওয়াকফ এস্টেটের জায়গা বিক্রি করে চরম দূর্নিতীর আশ্রয় নিয়েছে।

    বর্তমানে সে মসজিদটি ব্যক্তি মালিকানা করার জন্য ভিবিন্ন অপকৌশল অবলম্বন করছে। আরএস জরিপে মসজিদ ও ঈদগাহের ২২২৫,২২২৬ নং দাগের সফিকের মা-চাচী ও চাচাতো ভাইদের নামে মাঠ পর্চা ও রেকর্ড করিয়ে নেয়।ঐ সময় গ্রামবাসী তাহার প্রতিবাদ করিলে মসজিদের জমি তাহার বলে দাবি করে।এ নিয়ে গ্রামবাসীর সাথে সফিকের বাকবিতন্ডা হয়।

    এ বিষয়ে ১৩.১২.২০১৪ ইংরেজী তারিখে মুড়ারবন্দ দরগাহ মাঠে সৈয়দ লিয়াকত হাসানের সভাপতিত্বে শালিস বৈঠক অনুষ্টিত হয়।ঐ শালিস বৈঠকেও মসজিদ ও ঈদগাহর বিষয়ে কোনও সমাধান না হওয়ায় সফিক ও মুড়ারবন্দ এলাকাবাসীর মাঝে  ফের সংঘর্ষ চলতেই থাকে।খাদেম সফিকের অপকর্মের প্রতিবাদে ফুসে উঠেছে মুড়ারবন্দ এলাকাবাসী।মানববন্দন ও অন্যান্যদেও মধ্যে মসজিদ কমিটির সাধারণ সম্পাদক আব্দুল জলিল,সহ সাধারন সম্পাদক সৈয়দ আলমগীর হোসেন সহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ।