মৌলভীবাজারের শেরপুরে ২৪০ বস্তা ও শ্রীমঙ্গলে ১০বস্তা ভারতীয় চিনি আটক

0
98

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: ভারত থেকে অবৈধভাবে আসা ২৪০ বস্তা ভারতীয় চিনিসহ একটি ট্রাক আটক করেছে শেরপুর হাইওয়ে থানা পুলিশ। যার আনুমানিক মূল্য প্রায় ১৫ লাখ টাকা।

অপরদিকে শ্রীমঙ্গলে দশ বস্তা চিনি ও একটি সিএনজি সহ একজনকে আটক করেছে শ্রীমঙ্গল থানা পুলিশ।
বুধবার (২০ ডিসেম্বর) সকালে চেকপোস্ট বসিয়ে ঢাকা সিলেট মহাসড়কের নবীগঞ্জের পাশ্ববর্তী শেরপুর মুক্তিযোদ্ধা চত্ত্বরে যাত্রী ছাউনির সামনে চিনি ভর্তি ঢাকাগামী দ্রুতগতির ট্রাক ঢাকামেট্রো ( ট- ২০৮১৫৩) কে সিগন্যাল দিলে পালানোর সময় এসব চিনি ও ট্রাক আটক করা হয়। হাইওয়ে পুলিশ সূত্রে এ তথ্য জানা যায়।

পুলিশ বলছে, অবৈধভাবে চিনি পাচার হচ্ছে এমন গোপন সংবাদের ভিত্তিতে খবর পেয়ে শেরপুর হাইওয়ে থানার কাওছার আহমেদ এর নেতৃত্বে চেকপোস্ট বসিয়ে উল্লেখিত চিনির বস্তা ও ট্রাক আটক করা হয়। ভারত থেকে অবৈধভাবে এসব চিনি নিয়ে এসে বস্তায় ভর্তি করে দেশের বিভিন্ন স্থানে পাচার হয় বলে জানায় পুলিশ৷

এ ব্যাপারে শেরপুর হাইওয়ে থানার অফিসার ইনচার্জ পরিমল চন্দ্র দেব জানান,এ বিষয়ে পুলিশ বাদী হয়ে মামলা দায়ের করেছে৷ ভারত থেকে চোরাইপথে চিনির বস্তাগুলো আনা হয়েছে। আটকের সময় ড্রাইভারকে পাওয়া যায়নি। চোরাকারবারির নাম জানার চেষ্টা করছি। অচিরেই ঘটনার সাথে জড়িতদের চিহ্নিত করে আইনের আওতায় আনা হবে।

এদিকে শ্রীমঙ্গলের আশিদ্রোন ইউনিয়নের সিন্দুরখান রোড খাসগাঁও থেকে ২০ ডিসেম্বর বিকালে ১০ (দশ) বস্তায় মোট ৫০০ (পাঁচশত) কেজি ভারতীয় চিনি ও পরিবহনের কাজে ব্যবহৃত ১টি সিএনজি গাড়িসহ আব্দুল কাদির (৩৫), পিতা-কদর আলী, সাং-নোয়াগাঁও, থানা-শ্রীমঙ্গল, জেলা-মৌলভীবাজারকে গ্রেফতার করেন।
এ বিষয়ে বিশেষ ক্ষমতা আইনে ১টি মামলা রুজু হয়েছে বলে শ্রীমঙ্গল থানা সুত্রে জানা গেছে। আটক ব্যক্তিকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়েছে।