মৌলভীবাজারে গণফোরামের বিভাগীয় প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত

0
447
মৌলভীবাজারে গণফোরামের বিভাগীয় প্রতিনিধি সমাবেশ অনুষ্ঠিত

জহিরুল ইসলাম,নিজস্ব প্রতিনিধিঃ ২০ নভেম্বর রোজ শনিবার দুপুরে মৌলভীবাজার পৌরসভা মিলনায়তন কেন্দ্রে গণফোরামের সিলেট বিভাগের বিভিন্ন জেলা উপজেলার প্রতিনিধিদের নিয়ে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। 

২০ নভেম্বর রোজ শনিবার  দুপুরে মৌলভীবাজার পৌরসভা মিলনায়তন  কেন্দ্রে গণফোরামের সিলেট বিভাগীয় প্রতিনিধি সমাবেশে বকসী ইকবাল আহমদের সভাপতিত্বে সমাবেশে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন,সাবেক সংসদ সদস্য,  সাবেক সাধারণ সম্পাদক ও গণফোরামের অন্যতম প্রতিষ্ঠাতা জননেতা বীর মুক্তিযুদ্ধো মোস্তফা মহসীন মন্টু। 

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, মুখপাত্র  গণফোরাম ও সাবেক  সাধারন সম্পাদক, সুপ্রিম কোর্ট’র  আইনজীবি  সমিতির সদস্য এ্যাডভোকেট সুব্রত চৌধুরী, সিনিয়র আইনজীবী সুপ্রিম কোর্ট ও সদস্য কেন্দ্রীয় স্ট্রিয়ারিং কমিটি গণফোরাম। মুহাম্মাদ মহ্সীন রশিদ, গনফোরাম কেন্দ্রীয় কমিটি ও আহব্বায়ক সিলেট জেলা গণফোরাম৷ এ্যাডভোকেট আনসার খাঁন, সদস্য কেন্দ্রীয় স্ট্রিয়ারিং কমিটি গণফোরাম। এ্যাডভোকেট মহিউদ্দিন আব্দুল কাদের,গণফোরাম যুক্তরাষ্ট্র শাখা।গোলাম হোসেন আহবাব,  ঢাকা নিউজ টুয়েন্টিফোর ডটকম সম্পাদক ও সদস্য কেন্দ্রীয় স্ট্রিয়ারিং কমিটি গণফোরাম লুৎফুর বারী হামীম। সদস্য  কেন্দ্রীয় স্ট্রিয়ারিং কমিটি  গণফোরাম  আবুল হাছিব চৌধুরী।  সদস্য কেন্দ্রীয় স্ট্রিয়ারিং কমিটি  গণফোরাম রওশন ইয়াজদানী ও সদস্য কেন্দ্রীয় কমিটি ও আহব্বায়ক গণফোরাম, হবিগঞ্জ জেলা  এ্যডভোকেট শ্যামল দত্ত কান্তিসহ প্রমুখ। 

এসময় অতিথিরা বক্তব্যে বলেন, দেশে বর্তমানে  যে গণজোয়াড়ের কথা বলা হচ্ছে এর নামে যে  লুটপাট চলছে সেটি আগে বন্ধ করতে হবে।  আমরাও দেশে প্রকৃত পক্ষে  উন্নয়নের গনজোয়াড় চাই এবং দুর্নীতি মুক্ত বাংলাদেশ চাই। বেকার যুব সমাজের কর্মসংস্থানের ব্যবস্থা করতে হবে। মুক্তিযুদ্ধের চেতনায় অসম্প্রদায়িক বাংলাদেশ গড়তে হবে। 

দেশে দু’ বার ভোটার বিহিন  জাতীয় নির্বাচন হয়েছে যা থেকে বেরিয়ে এসে দেশের মানুষকে প্রকৃত ভোটাধিকার দিয়ে প্রকৃত গণতন্ত্র প্রতিষ্টা করতে বর্তমান ক্ষমতাসীন দলকে আহব্বান জানান বক্তারা। 

এছাড়াও গনফোরামের সিলেট বিভাগীয় নেতবৃন্দকে  দলের কাজের গতি বাড়াতে হবে বলেন বিভিন্ন নিদের্শনা প্রদান করা হয়। 

বারী হামীম বলেন দীর্ঘদিন ধরে যারাই ক্ষমতাই এসেছেন তারাই গণতন্ত্রের পরিবর্তে নিজতন্ত্র প্রতিষ্টাতা করেছেন এমন মনোভাব থেকে বের হয়ে আসতে হবে।