মৌলভীবাজারে মিথ্যা মামলার অপরাধে বাদী কারাগারে

0
223

আমার সিলেট রিপোর্ট: মৌলভীবাজারের শ্রীমঙ্গলে পারিবারিক কলহ ও সম্পত্তি ভাগবাটোয়ার জের ধরে বড় ভাই লেপু মিয়া (৫৫) কে মিথ্যা মমলায় ফাঁসানোর চেষ্টায় ছোট ভাই মোঃ ইউনুছ মিয়া (৪২) নামের একজনকে কারাগারে পাঠিয়েছে বিজ্ঞ আদালত।
বৃহস্পতিবার (১০ আগষ্ট) দুপুরে ২নং আমলী আদালতের বিচারক বিজ্ঞ সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট মিজবাহ উর রহমান তাঁকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।
আদালত ও মামলার সূত্রে জানা যায়,গত ২০মে শ্রীমঙ্গল উপজেলার ১ নং মির্জাপুর ইউনিয়নের ধোবারহাট গ্রামের ইউনুছ মিয়া পাওনা টাকার অভিযোগ তুলে বড় ভাই লেপু মিয়ার কাছে টাকা চাইলে সে টাকা না দিয়ে লেপু মিয়াসহ তার পরিবারের সদস্যরা ইউনুছ মিয়া ও তার মাকে মারধর করিয়া গুরুত্বর আহত করার অভিযোগ এনে ১১ অক্টোবর ইউনুছ মিয়া বাদী হয়ে শ্রীমঙ্গল থানায় একটি মামলা দায়ের করেন। মামলা নং ৭, তারিখ ১১/১০ ২০২২। (জিআর-২৯৩/২২) । পরে মামলার তদন্তকারী অফিসার এসআই জিয়াউর রহমান তদন্ত করে ঘটনার সত্যতা না পেয়ে চুড়ান্ত প্রতিবেদন মিথ্যা বলিয়া এবং মিথ্যা মামলার ব্যাপারে ব্যবস্থা গ্রহণের জন্য আদালতে প্রতিবেদন দাখিল করেন।
এ ব্যাপারে মামলার তদন্তকারী কর্মকর্তা এস আই জিয়াউর রহমান এর সাথে কথা হলে তিনি বলেন,এই মামলার তদন্ত করতে গিয়ে মামলাটি সাজানো এবং মিথ্যা প্রমাণিত হয় বলে আইন অনুযায়ী প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিজ্ঞ আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করেছি।
একই ঘটনায় শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ জাহাঙ্গীর হোসেন সরদার বলেন, মামলার ঘটনায় বিজ্ঞ আদালতের নির্দেশে তদন্তকারী কর্মকর্তা এসআই জিয়াউর রহমান তদন্ত করে ঘটনার সততা না পেয়ে প্রাপ্ত তথ্যকে সঠিক হিসেবে বিজ্ঞ আদালতের কাছে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য দাখিল করেন। বিজ্ঞ আদালত তদন্তের সত্যতা যাচাই করে এই বিষয়ে যে নির্দেশ দিয়েছেন তাতে অপরাধীরা সতর্ক হবে এবং মিথ্যা মামলা থেকে দূরে থাকবে এটা আমার বিশ্বাস।
প্রসঙ্গত,একই ঘটনাকে কেন্দ্র করে মামলার বাদী মো: ইউনুছ মিয়া মৌলভীবাজারে সংবাদ সম্মেলন ও করেছে বলে বিভিন্ন সূত্রে জানা গেছে।