লস্করপুর চা-বাগানে চা শ্রমিক দিবস পালিত

    0
    262

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,২০মে, শংকর শীল, হবিগঞ্জ থেকেঃ  হবিগঞ্জের চুনারুঘাট লস্করপুর চা – বাগানে চা শ্রমিক দিবস উদযাপন করা হয়েছে। ২০ মে শনিবার সকাল সাড়ে ৮টায় লস্করপুর চা – বাগানের শহীদ মিনার চত্বরে ওই চা – বাগানের নারী ও পুরুষ চা শ্রমিকেরা এসে এ দিবসটি উদযাপন করেছেন। আলোচনা সভায় চা শ্রমিকেরা দাবি জানিয়েছেন চা শ্রমিক দিবসটি জাতীয় ভাবে চা শ্রমিক দিবস হিসেবে স্বীকৃতি দেওয়ার জন্য। চা শ্রমিক দিবসটি লস্করপুর চা – বাগানের পঞ্চায়েত কমিটির উদ্যোগে আয়োজিত হয়।

    উক্ত সভায় লস্করপুর চা – বাগান পঞ্চায়েত কমিটির উপদেষ্টা আশীষ তন্তবায় পরিচালনায় ও লস্করপুর চা – বাগান পঞ্চায়েত কমিটির সভাপতি রজনীকান্ত কালিন্দী সভাপতিত্বে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে উপস্থিত ছিলেন – সাবেক ইউপি সদস্য কৃপাময় তন্তবায়, নরেশ সুদ্রসবর, সময়লাল, বিশ্বনাথ, স্বপন গোয়ালা, উদয় মুন্ডা, ভোজন ভৌমিক ও সাংবাদিক নয়ন দেবনাথ প্রমুখ।

    এ আলোচনা সভায় চা শ্রমিকেরা বিভিন্ন সমস্যা কথা তুলে ধরেছেন। যেমন – বিদ্যমান, মৌলিক অধিকার, খাদ্য বস্ত্র ও বাসস্থান, শিক্ষা, চিকিৎসা, ভূমি ও ধর্মীয় সমস্যা সহ নানান সমস্যায় জর্জরিত। এই সব সমস্যা সমাধানের জন্য দাবি জানিয়েছেন।