লাওয়াছড়া উদ্যানের ঝুলন্ত মরদেহ বড়লেখার এক রাজমিস্ত্রির বলে শনাক্ত

0
138

আমার সিলেট রিপোর্ট,শ্রীমঙ্গল: মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল কমলগঞ্জের মধ্যবর্তী লাউয়াছড়া উদ্যানে অজ্ঞাত অবস্থায় বৃহস্পতিবার (৬ জুলাই) সকালে উদ্ধারকৃত ঝুলন্ত মরদেহটির পরিচয় পাওয়া গেছে।

নিহত যুবকের নাম ইসলাম উদ্দিন রাজ (৩৩) পিতা আব্দুল খালিক, গ্রাম কেচরীগোল, ১ নং ওয়ার্ড,৬ নং বড়লেখা সদর ইউনিয়ন, উপজেলা বড়লেখা,জেলা মৌলভীবাজার।
পুলিশ ও পারিবারিক সূত্রে জানা যায়, সে রাজমিস্ত্রির কাজ করতো। কয়েক বছর ধরেই ৫-৬ মাস পর্যন্ত পরিবারের সাথে যোগাযোগ রাখতো না।তার বড় ভাই নাজিম উদ্দিন জানান, ইসলাম উদ্দিন রাজ তার ছোট ভাই,বয়স ৩৩, তাদের মা ছোটবেলায় মৃত্যুবরণ করে।তার ভোটার আইডি হয়নি, দীর্ঘদিন ধরে বিভিন্ন এলাকায় কাজ করে আসছে। গত রমজানের ঈদের দু-একদিন পরে ফোনে কথা হয়েছিল এরপর থেকে তার সাথে আর কোন যোগাযোগ নেই,মোবাইল ফোনটি ও বন্ধ ছিল। তিনি আরো জানান, শ্রীমঙ্গল থানা পুলিশের সংবাদের ভিত্তিতে গতকালকে (বৃহস্পতিবার) বড়লেখা পৌরসভার কাউন্সিলর রিপন স্থানীয় মাইনুদ্দিন নামে একজনের মাধ্যমে তাদেরকে সংবাদ দিয়েছে আর ওই সংবাদের ভিত্তিতে তারা প্রথমে বড়লেখা থানায় পরে শ্রীমঙ্গল থানায় এসেছে। ভাইয়ের মৃত্যুতে তাদের কারো প্রতি কোনো সন্দেহ নেই। জানামতে এখনো সে কোন বিয়ে শাদী করেনি।
এ ব্যাপারে এস আই রফিকুল ইসলাম আমার সিলেট কে জানান, লাশের পরিচয় প্রাথমিক পর্যায়ে না পাওয়ায় এবং লাশটি ৫-৭দিনের পুরনো হওয়ার কারণে পচন ধরেছে। ফলে ঝুলন্ত মরদেহ উদ্ধার করে ময়না তদন্ত শেষে আঞ্জুমানে মহিদুল ইসলামের সহযোগিতায় মৌলভীবাজার পৌরসভায় দাফন করা হয়েছে। তার কাছে প্রাপ্ত মোবাইল এর সূত্রে অনুমান করা হচ্ছে ৫-৭দিন ধরে কোন নাম্বারে কল প্রবেশ করেনি। পরিপূর্ণ তথ্য পেতে হলে ভিসেরা রিপোর্ট পাওয়ার পর বিস্তারিত বলা যাবে।
প্রসঙ্গত লাওয়াছড়া উদ্যানের আমতলী নামক এলাকায় ঢাকা সিলেট রেল লাইনের প্রায় ২০০ গজ ভিতরে লালি (স্থানীয় ভাষায়) গাছে তার ঝুলন্ত মরদেহের সন্ধান পাওয়া যায়। ঝুলন্ত মরদেহটিতে পচন ধরার ফলে চার পাঁচ দিনের ঘটনা হতে পারে বলে প্রথমে ধারণা করা হয়েছিল। এটি হত্যা না আত্মহত্যা এ বিষয়ে এখনো নিশ্চিত হওয়া যায়নি।

পুলিশের একটি সূত্রে জানা যায়, ঝুলন্ত মরদেহটি কমলগঞ্জ নাকি শ্রীমঙ্গল উপজেলার অধীনে রয়েছে এ বিষয়ে দুই উপজেলা থানা পুলিশের মধ্যে সীমানা সনাক্তের এক পর্যায়ে ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নির্দেশে ঝুলন্ত মরদেহটি শ্রীমঙ্গল থানা পুলিশ উদ্ধার করে প্রাথমিক তদন্ত শেষে আইনি প্রক্রিয়ায় দাফনের ব্যবস্থা করেন এবং এ বিষয়ে একটি ইউডি মামলা হয়েছে বলে জানান মামলার আই ও এস আই রফিকুল ইসলাম।