অভিন্ন মানদণ্ডে হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এএসআই সুবীর

0
139

এম এস জিলানী আখনজী: চুনারুঘাট,হবিগঞ্জ: চলতি বছরের জুন/২০২৩ মাসের আইন শৃঙ্খলা রক্ষা ও অপরাধ প্রতিরোধে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখায় হবিগঞ্জ জেলার শ্রেষ্ঠ এএসআই (নিঃ) হিসেবে মনোনীত হয়েছেন চুনারুঘাট থানার সুবীর চন্দ্র দেব। তিনি চুনারুঘাট থানায় এএসআই হিসেবে বর্তমানে কর্মরত আছেন।

৬ জুলাই বৃহস্পতিবার বিকেলে হবিগঞ্জ জেলা পুলিশ লাইন্সে অনুষ্ঠিত পুলিশের মাসিক কল্যাণ সভায় তাকে চলতি বছরের জুন/২০২৩ মাসের কার্যক্রমের ওপর ভিত্তি করে জেলার শ্রেষ্ঠ এএসআই (নিঃ) হিসেবে নির্বাচিত করা হয়।

সুবীর চন্দ্র দেব এর শ্রেষ্ঠত্বের জন্য আনুষ্ঠানিকভাবে তাকে সম্মাননা স্মারক, ক্রেস্ট ও পুরস্কার তুলে দেন হবিগঞ্জ জেলার সুযোগ্য পুলিশ সুপার এস এম মুরাদ আলি।

সূত্রে জানা যায়, মাদক, সাজাপ্রাপ্তআসামি, ওয়ারেন্ট তামিল ও আইনশৃঙ্খলা রক্ষা এবং অপরাধ দমনে গুরুত্বপূর্ণ অবদান রাখায় তাকে অভিন্ন মানদণ্ডে শ্রেষ্ঠ এএসআই (নিঃ) নির্বাচিত করে জেলা পুলিশ।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) সৈলেন চাকমা, সিনিয়র সহকারী পুলিশ সুপার (মাধবপুর-চুনারুঘাট সার্কেল) নির্মলেন্দু চক্রবর্তী ও চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ (ওসি) রাশেদুল হক সহ জেলার সকল অফিসারগণ।

জেলা পুলিশের শ্রেষ্ঠ এএসআই (নিঃ) হওয়া সুবীর চন্দ্র দেব মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শাসন গ্রামের স্বর্গীয় সুভাস দেবের ছেলে। ২০০৩ সালে তিনি বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন। পূর্বে তিনি সিলেট মেট্রোপলিটনে কর্মরত অবস্থায় অধিক সংখ্যক সম্মাননা ও পুরস্কার সুনামের সহিত গ্রহণ করিয়াছেন।

এএসআই সুবীর চন্দ্র দেব জেলা পুলিশের সংশ্লিষ্ট সকলের প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়েছেন। ভবিষ্যতে তার কর্ম জীবনের আরো সাফল্যের জন্য সকলের দোয়া ও আশীর্বাদ কামনা করেছেন। এ সফলতা তার মা ও স্বর্গীয় বাবার আশীর্বাদ, উর্ধ্বতন পুলিশ কর্মকতাদের সঠিক ও যথার্থ দিক নির্দেশনা এবং সহকর্মীদের আন্তরিক সহযোগিতায় সম্ভব হয়েছে বলে জানিয়েছেন।

তিনি আরোও জানান, পেশাগত পুরষ্কার প্রাপ্তির এ গৌরব শুধু আমার নয়, এটি থানার প্রত্যেক পুলিশ সদস্যদের। তাদের অক্লান্ত পরিশ্রমের কারণে তিনি এ গৌরব অর্জন করতে পেরেছেন। এ পুরষ্কার তিনি থানার প্রত্যেক সদস্যদের উৎসর্গ করেছেন। এ পুরষ্কার প্রাপ্তি তার পেশাগত দক্ষতায় আরো উৎসাহ ও প্রেরণা যোগাবে বলে জানান তিনি।
এদিকে তার এ পেশাগত সাফল্যে বিভিন্ন শ্রেণী পেশার মানুষ ব্যক্তিগত ও সামাজিক যোগাযোগ মাধ্যমে অভিনন্দন ও শুভেচ্ছা জানিয়েছেন।

উল্লেখ্য যে, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জসহ বিভিন্ন মানদণ্ডে অত্র থানার মোট ৫ জনকে সম্মাননা স্মারক, ক্রেস্ট ও পুরস্কার প্রদান করা হয়েছেন।