শৈশবের খেলার মাঠ সংস্কারের উদ্বোধন করলেন ক্রিকেট তারকা মাশরাফী

0
145

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: শৈশবে যে মাঠে ক্রিকেট খেলাধুলা করে বিশ্বব্যাপী জনপ্রিয় হয়েছেন, সেই খেলার মাঠের উন্নয়ন কাজের উদ্বোধন করেছেন জনপ্রিয় ক্রিকেট তারকা ও নড়াইল-২ আসনের সংসদ সদস্য মাশরাফী বিন মোর্ত্তজা।

বৃহস্পতিবার (১৫ জুন) বেলা সাড়ে ১১টার দিকে তার বাসা হতে মাত্র ২০গজ দুরে অবস্থিত খেলার মাঠটির উন্নয়ন কাজের উদ্বোধন করেন।

এসময় নড়াইল জেলা প্রশাসক মোহাম্মদ আশরাফুল হক চৌধুরী, পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডভোকেট সুবাস চন্দ্র বোস,অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ ফখরুল হাসান, সদর উপজেলা নির্বাহী অফিসার সাদিয়া ইসলাম, নড়াইল পৌরসভার প্যানেল মেয়র কাজী জহিরুল হক, জেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক স্বপ্নীল সিকদার নীল সহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

বক্তব্যকালে মাশরাফী বলেন, ‘ এই খেলার মাঠেই আমার ক্রিকেট খেলার হাতে খড়ি। অনেক স্মৃতি জড়িয়ে আছে এই মাঠকে ঘিরে। নড়াইলের কয়েকটি মাঠ থাকলেও ক্রিকেট খেলার উপযোগী এই মাঠটি। আমি সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকেই মাঠটিক সংস্কারের উদ্যোগ গ্রহণ করি। কিন্তু সরকারী মাঠ হওয়ায় কিছু অফিসিয়াল জটিলতার কারনে বিলম্ব হয়েছে। মাননীয় প্রধানমন্ত্রীর ভালবাসায় আমরা মাঠটির উন্নয়নের জন্য প্রাথমিকভাবে ২৫লাখ টাকা দিয়ে শুরু করেছি। মাঠটি পুরোপুরি উন্নয়ন করতে কমপক্ষে এক কোটি টাকার প্রয়োজন। আশা করি বিভিন্ন ব্যবসায়ী ও সরকারী সহযোগিতায় মাঠটির উন্নয়ন কাজ সম্পন্ন হবে। উন্নয়ন কাজ শেষ হওয়ার পর খেলার উপযোগী হয়ে বেশ কয়েকমাস সময় লাগবে। খেলার উপযোগী হলে এই মাঠ থেকে আরো নতুন নতুন ক্রিকেটারের জন্ম হবে বলে আমি আশা করি।’

জানাগেছে, নড়াইল সরকারী বালক উচ্চ বিদ্যালয়ের নিজস্ব এই মাঠটি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্পোর্টস, তরুনদের ক্রিকেট খেলা সহ বিভিন্ন ধরনের বড় বড় অনুষ্ঠানের আয়োজন হয়ে থাকে। বর্ষকালে পানি জমে থাকাসহ নানা কারনে মাঠটি খেলার অনুপযোগী হয়ে পড়েছে। সংস্কার হলে আবারও মাঠে সারাবছর খেলাধুলা সহ নানা অনুষ্ঠানের আয়োজন সম্ভব হবে।