শ্রীমঙ্গলের একটি ডাম্পিং স্টেশন স্থানান্তরের দাবিতে স্মারকলিপি

    0
    222

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১মে,নিজস্ব প্রতিনিধিঃ   কলেজ রোডস্থ ময়লা আবর্জনা ফেলার ডাম্পিং স্টেশনটি অন্যত্র স্থানান্তরের দাবিতে জেলা প্রশাসক, মৌলভীবাজার বরাবরে এলাকাবাসী পক্ষ থেকে এক স্মারকলিপি প্রদান করা হয়েছে।
    সদয় অবগতি ও কার্যকর ব্যবস্থা গ্রহণের জন্য শ্রীমঙ্গলের উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী অফিসার, শ্রীমঙ্গল পৌরসভার মেয়র, ৩ নং শ্রীমঙ্গল ইউপি চেয়ারম্যান, শ্রীমঙ্গল থানার অফিসার ইনচার্জ সহ বিভিন্ন গন মাধ্যমের নিকট উক্ত স্মারকলিপির অনুলিপি প্রদান করা হয়।

    স্মারকলিপি  প্রদানের সময় উপস্থিত ছিলেন এলাকাবাসীর পক্ষে গাউছিয়া শফিকিয়া দাখিল মাদ্রাসার প্রতিষ্ঠাতা, এম আর খান চা বাগানের মালিক বিশিষ্ট চা কর আলহাজ্ব সিরাজুল ইসলাম চৌধুরী হারুন, বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির মৌলভীবাজার জেলা সম্পাদক মন্ডলীর সদস্য কলামিস্ট ও সাংবাদিক সৈয়দ আমিরুজ্জামান,আলহাজ্ব মোঃ জাহেদুর রহমান, তোফায়েল আহমেদ, বিশিষ্ট ব্যবসায়ী গোলাম কিবরিয়া চৌধুরী, বিশিষ্ট ব্যবসায়ী সৈয়দ তারেক, এমসিডার প্রধান নির্বাহী তহিরুল ইসলাম মিলন।
    স্মারকলিপিতে বলা হয়,  শ্রীমঙ্গল পৌরসভার ব্যবস্থাধীনে শহরের ময়লা আবর্জনা ফেলার ডামপিং স্টেশন (ময়লা-আবর্জনা ফেলার স্থান) অন্যত্র স্থানান্তরের জন্য দীর্ঘদিন যাবৎ আমরা আন্দোলন করে আসছি। এলাকাবাসী এই ডামপিং স্টেশন-এর পরিবেশ দূষণ ও দুর্গন্ধের শিকার। দিনে রাতে প্রতিমূহুর্তে আশেপাশের এলাকায় উৎকট দুর্গন্ধ ছড়াচ্ছে। যা এলাকার জনস্বাস্থ্যের জন্য মারাত্মক হুমকী। এই ডামপিং স্টেশনের দুর্গন্ধে গাউছিয়া জামে মসজিদের মুসল্লীরা নামাজ পড়তে পারতেছেন না। বিশেষ করে রমজান মাসে তারাবির নামাজ আদায় করা দূরুহ হয়ে পড়েছে।

    এছাড়া গাউছিয়া-শফিকিয়া মাদ্রাসার দারুল ক্বেরাতের ছাত্র-ছাত্রীরাও এ অবস্থায় ক্লাস করতে অপারগতা প্রকাশ করেছে। বসুন্ধরা আ/এ-বিরাইমপুর ও কলেজ রোডস্থ আশপাশের এলাকাবাসী একইভাবে ভুক্তভোগী। শ্রীমঙ্গল সরকারি কলেজ, দি বাড্স রেসিডেনসিয়্যাল মডেল স্কুল এন্ড কলেজ ও গাউছিয়া শফিকিয়া দাখিল মাদ্রাসার ছাত্র-শিক্ষক- অভিভাবক, বসুন্ধরা  আ/এ-বিরাইমপুর ও কলেজ রোডের বাসিন্দারা দরখাস্তের মাধ্যমে বিষয়টি আপনাকে জানানো হয়েছে।
    সম্প্রতি সুপ্রীম কোর্টের হাইকোর্ট ডিভিশন এই ডামপিং স্টেশনটি অন্যত্র স্থানান্তরের জন্য আদেশ দিয়েছেন। সর্বশেষ ৩টি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী-শিক্ষক, মসজিদের মুসল্লী, বসুন্ধরা আ/এ ও কলেজ রোডসহ আশেপাশের এলাকাবাসীসহ স্থানীয় সাংবাদিক-লেখকসহ সর্বস্তরের মানুষ গত ২০মে ২০১৭খ্রি: এক বিশাল মানববন্ধন ও সমাবেশ করে এবং পরবর্তীতে আপনাকে স্মারকলিপিও প্রদান করা হয়েছে।
    শ্রীমঙ্গল কলেজ রোডস্থ ময়লা আবর্জনা ফেলার ডামপিং স্টেশনটি হাইকোর্ট ডিভিশনের আদেশ-নির্দেশনা অনুযায়ী অধিগ্রহণকৃত নতুন স্থান শ্রীমঙ্গল মৌলভীবাজার রোডস্থ (জেটি রোড)-এ স্থানান্তরে অতি দ্রুত ব্যবস্থা গ্রহণের জন্য অনুরোধ জানানো হয়।