কুলাউড়া সীমান্ত থেকে কিশোরকে ধরে নিয়ে গেছে বিএসএফ!

    0
    210

    আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম,৩১মে,শিমুল তরফদার,নিজস্ব প্রতিনিধি:সীমান্তবর্তী এলাকা মৌলভীবাজারের কুলাউড়া উপজেলার পৃশিপাশা ইউনিয়নের ধামুলী গ্রাম থেকে ময়নুল ইসলাম (১৩) নামক এক মানসিক ভারসাম্যহীন কিশোরকে ধরে নিয়ে গেছে বিএসএফ।

    জানা যায় ১৮৪১ সীমান্ত পিলার এলাকা অতিক্রম করে ভারতে প্রবেশ করলে তাকে ধরে নিয়ে যায় ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী (বিএসএফ)। পরে বিএসএফ ভারতীয় পুলিশের কাছে তাকে হস্তান্তর করে। বর্তমানে সে ভারতীয় পুলিশ হেফাজতে রয়েছে। ময়নুলকে বাংলাদেশে ফিরিয়ে আনতে আইনি কার্যক্রম চলাচ্ছে বিজিবি।

    মুরইছড়া বিজিবি ক্যাম্পের নায়েব সুবেদার মো. জালাল সর্দার ঘটনার সত্যতা নিশ্চত করে জানান, কুলাউড়া উপজেলার পৃথিমপাশা ইউনিয়নের দক্ষিণ ধামুলী গ্রামের মহর আলীর ছেলে মানসিক ভারসাম্যহীন ময়নুল গত ২৯ মে সোমবার বিকেলে ১৮৪১ নং সীমান্ত পিলার অতিক্রম করে ভারতীয় এলাকায় প্রবেশ করলে বিএসএফ তাকে আটক করে তাদের ক্যাম্পে নিয়ে যায়। পরে তাকে ভারতীয় পুলিশের কাছে হস্তান্তর করে। ৩০ মে মঙ্গলবার দুপুরে ময়নুলের পিতা ঘটনাটি আমাদের জানালে তাৎক্ষনিক আমরা বিএসএফের সাথে যোগাযোগ করে শিশুটি ভারতে আছে তা নিশ্চিত হই।

    তিনি আরও জানান. ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর সাথে আমাদের প্রতিনিয়ত যোগাযোগ অব্যাহত আছে। বর্তমানে সে ভারতীয় পুলিশ হেফাজতে আছে। দু’একদিনে মধ্যে আইনি কর্যক্রম শেষে তাকে অক্ষতবস্থায় দেশে ফিরিয়ে আনা হবে।

    ৪৬ বিজিবি সেক্টর কমান্ডার (সিইও) লে. কর্নেল এম এস  আনিছুজ্জামান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ময়নুল ভারতীয় পুলিশ হেফাজতে আছে। তাকে দেশে ফেরত আনার প্রক্রিয়া চলছে।