শ্রীমঙ্গলে কুকুরের কামড়ে একইদিনে ২৩ জন আহত:আতঙ্ক শহর জুড়ে!

0
132

শ্রীমঙ্গল প্রতিনিধিঃ শ্রীমঙ্গলে কুকুরের কামড়ে একইদিনে সকাল ১০ টা থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত ২৩জন আহত হয়েছে।
কুকুরের কামড়ে আহতরা শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা নিয়েছেন বলে স্বাস্থ্য কমপ্লেক্সের মোঃ আব্দুর রউফ উপসহকারী কমিউনিটি মেডিকেল অফিসার এর সূত্রে জানা গেছে।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সর্বশেষ সংবাদ সূত্রে জানা যায়, রোববার ২৫ জুন সকাল থেকে রাত সাড়ে দশটা পর্যন্ত শ্রীমঙ্গল উপজেলা শহরের বিভিন্ন স্থানে কুকুরের কামড়ে আহত হয়ে নারী-পুরুষ ও শিশুসহ ২৩ জন।

আহতরা হলেন, শহরতলীর জেটি রোডের পিউ রানী দেবনাথ (২১), মাস্টার পাড়ার অর্পিতা দেব (১৩), অমিত সাহা (৫৫), অঞ্জন দেব (৪৮), আরতী সাহা (৭২), বঙ্গবীর রোডের রাজু দেব পাল (৩৯), শাপলাবাগের আনিক (৯), কালিঘাট রোডের রুমেন আহমদ (৫), আনিক আহমদ (৯), শাহিবাগ আবাসিক এলাকার রিপু আক্তার (৬), শান্তিবাগ আবাসিক এলাকার আব্দুস সালাম (২৭), মীম আক্তার (৪), লালবাগ এলাকার মুজিব মিয়া (৪৫), উত্তর ভাড়াউড়ার অঞ্জন সরকার (৩৫), শাহীবাগ এলাকার হারুনুর রশিদ (৩৭), সাতগাঁও ইউনিয়নের গোলাপপুর এলাকার জেহিল (১১)।মিশন রোডের আনোয়ার মিয়া (১৭), আব্দুৃর রেজা (৫০), আলামিন (৯), ধন মিয়া, বাসুদেব পাল ও আব্দুল মতিন ।

চিকিৎসা নেয়া ব্যক্তিরা জানান, রাস্তা দিয়ে হেটে যাওয়ার সময় হঠাৎ করে একটি কুকুর পথচারীকে কামড় মুহূর্তেই এলাকাটি ছেড়ে চলে যাচ্ছে। ওই কুকুরের মুখ দিয়ে লালা ঝরছিল।

রোববরার রাত সাড়ে ১১ টায় শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের মেডিকেল অফিসার ডা. অজন্তা দেবী বলেন, এ পর্যন্ত কুকুরের কামড়ে শ্রীমঙ্গল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে কুকুরের কামড়ে আহতরা চিকিৎসা নিয়েছেন।

তিনি আরও বলেন, কুকুরের কামড়ে একদিনেই এত বেশি রোগী চিকিৎসা নিয়েছেন। আমরা আহত প্রত্যেককে বিনামূল্যে জলাতঙ্ক রোধে প্রতিষেধক টিকা দিয়েছি।

এ ব্যাপারে শ্রীমঙ্গল স্বাস্থ্য কমপ্লেক্সের প্রধান কর্মকর্তা ডাক্তার সাজ্জাদ হোসেন চৌধুরীর সাথে কথা হলে তিনি বলেন আমরা চিকিৎসা দিয়ে যাচ্ছি ।হসপিটালে যথেষ্ট চিকিৎসার সুবিধা রয়েছে। কুকুর দমন করার জন্য প্রাণিসম্পদ অধিদপ্তর এবং পৌরসভার যৌথ উদ্যোগে বিষয়টি ব্যবস্থা নিতে পারে আমি যথাযথ কর্তৃপক্ষকে বিষয়টি জানিয়েছি।