শ্রীমঙ্গলে জাতীয় শোক দিবস উপলক্ষে প্রস্তুতিমূলক সভা

    0
    247

    শ্রীমঙ্গল প্রতিনিধি: জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর ৪৫তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস-২০২০ উদযাপন উপলক্ষে শ্রীমঙ্গল উপজেলা প্রশাসন এর উদ্যোগে এক প্রস্তুতি সভা অনুষ্ঠিত হয়।
    আজ বৃহস্পতিবার (০৬ আগস্ট) দুপুরে উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. নজরুল ইসলাম এতে সভাপতিত্বে করেন।

    সভায় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন,উপজেলা চেয়ারম্যান রনধীর কুমার দেব, উপজেলা ভাইস চেয়ারম্যান প্রেম সাগর হাজরা, সহকারি কমিশনার (ভূমি) মাহমুদুর রহমান মামুন, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ সাজ্জাদুর রহমান চৌধুরী, থানার (ওসি অপারেশন) নয়ন কারকুন।

    এছাড়াও উপজেলা প্রশাসনের শিক্ষা বিষয়ক কর্মকর্তা সহ বিভিন্ন কর্মকর্তা স্কুল-কলেজের প্রতিনিধি, বিভিন্ন ইউনিয়নের চেয়ারম্যানদের মধ্যে মুজিবুর রহমান মুজুল, জহরলাল বর্ধন, মিলন শীল, আওয়ামী লীগ, যুবলীগ নেতৃবৃন্দ, শ্রীমঙ্গল প্রেসক্লাব সভাপতি বিশ্বজিৎ বুলেট  ও শ্রীমঙ্গল  অনলাইন প্রেসক্লাবের সভাপতি আনিসুল ইসলাম আশরাফী, সাংবাদিক ও কলামিস্ট সৈয়দ আমিরুজ্জামানসহ বিভিন্ন সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ সভায় উপস্থিত ছিলেন ।
    সভায় উপস্থিত সকলের পরামর্শক্রমে আসন্ন জাতীয় শোক দিবস উদযাপন উপলক্ষে বিভিন্ন বিষয়ে আলোচনা হয়। এ সময় বিভিন্ন কমিটি, উপ কমিটি গঠন করা হয় তবে চূড়ান্ত কমিটি ও অনুষ্ঠানের অন্যান্য কার্যক্রমের ব্যাপারে আগামী ১৩ তারিখে বসে সিদ্ধান্ত গৃহীত হবে বলে সভা থেকে জানা যায়।
    সর্বশেষে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা শহীদ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জীবন চরিত্র, কালজয়ী ভাষণ, রাজনীতি নিয়ে শিশুসহ সকল শ্রেণীর মধ্যে কীভাবে এর দীর্ঘমেয়াদী চেতনা তৈরিও প্রচার করা যায় এনিয়ে দীর্ঘ আলোচনায় করোনা মৌসুমের কারণে এই প্রোগ্রামের আয়োজন অন্যান্য বছর থেকে ব্যতিক্রম ভাবে স্বাস্থ্যবিধি পালন করে সম্পন্ন করতে হবে বলে সভায় গৃহীত হয়।
    উল্লেখ্য প্রত্যেককে দূরত্ব বজায় রেখে মাস্ক পরে মাঠে  প্রবেশ করতে হবে স্বাস্থ্য বিধি লংঘন হয় এমন কোনো কর্মসূচি থেকে বিরত থাকতে হবে বলে সর্বসম্মতিক্রমে সিদ্ধান্ত গৃহীত হয় প্রসঙ্গত জাতীয় শোক দিবস উপলক্ষে অনুষ্ঠান ১৫ ই আগস্ট সকাল সাড়ে দশটায় শুরু হবে । এ বিষয়ে তথ্য পেতে পরবর্তী সংবাদ এর দিকে খেয়াল রাখুন। আপডেট