শ্রীমঙ্গলে নানা আয়োজনে ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হচ্ছে

0
146

শ্রীমঙ্গল প্রতিনিধি: শ্রীমঙ্গল ১৬ ডিসেম্বর মহান বিজয় দিবস পালিত হচ্ছে। আজ শুক্রবার (১৬ ডিসেম্বর) দিবসটি পালন উপলক্ষ্যে উপজেলা প্রশাসন ,উপজেলা আওয়ামীলীগ,শ্রীমঙ্গল পৌরসভা ও বিভিন্ন সংগঠনের আয়োজনে বিভিন্ন কর্মসূচি পালিত হচ্ছে।

দিবসটি উপলক্ষ্যে সূর্যোদয়ের সাথে সাথে ৩১ বার তোপধ্বনির মাধ্যমে পুষ্পস্তবক অর্পণ শুরু হয়।

পরে পতাকা উত্তোলন, মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ, বধ্য ভুমি, গণকবর ,বঙ্গবন্ধুর ম্যুরালে পুস্পমাল্য অর্পন, গণকবর জিয়ারত ও দোয়া, ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনা করা হচ্ছে।

দিবসটি উপলক্ষে স্বাধীনতা যুদ্ধে নিহত বীর শহীদদের স্মরণে শহীদ মিনারে পুষ্পস্তবক অর্পণ। সকল সরকারি, আধাসরকারি স্বায়ত্তশাসিত এবং বেসরকারি ভবনে জাতীয় পতাকা উত্তোলন,এর মধ্যে প্রথমে সকাল ৮ ঘটিকায় শ্রীমঙ্গল পৌরসভার পৌর শহীদ মিনারে জাতীয় পতাকা উত্তোলন করেন পৌর মেয়র মহসিন মিয়া মধু ও পৌরসভার বিভিন্ন কাউন্সিলর ও বিভিন্ন স্কুলের শিক্ষকবৃন্দ।

অপরদিকে সকাল ৯ টায় উপজেলা পরিষদ চত্বরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন এবং বীর মুক্তিযুদ্ধা, পুলিশ, আনসার, ভিডিপি, বিএনসিসি, স্কাউটস, গার্লস গাইড, স্কুল কলেজ এবং মাদ্রাসার ছাত্র-ছাত্রীদের সমাবেশ কুচকাওয়াজ ও শরীরচর্চা প্রদর্শন করা হয়।
উপজেলা প্রশাসন, থানা পুলিশ প্রশাসন, মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা উপাধ্যক্ষ ড. মো. আব্দুস শহীদের পক্ষে, উপজেলা পরিষদ ,উপজেলা আওয়ামীলীগ, মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা ছাত্রলীগ স্থানীয় বিভিন্ন রাজনৈতিক সংগঠনের নেতাকর্মী,পৌরসভার, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তারবৃন্দ, বিভিন্ন প্রেসক্লাবের সাংবাদিক ও বিভিন্ন মিডিয়ার সংবাদকর্মী ,সরকারি বিভিন্ন দপ্তরসহ বিভিন্ন সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠান এর পক্ষ থেকে পুস্পমাল্য অর্পন করা হয়।
শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায়, উপজেলা নির্বাহী কর্মকর্তা আলী রাজিব মাহমুদ মিঠুনসহ মুক্তিযোদ্ধা কমান্ডার, সরকারি বিভিন্ন দপ্তর এর কর্মকর্তা, বিভিন্ন রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংস্কৃতিক ও সামাজিক প্রতিষ্ঠানের প্রতিনিধি এ সময় উপস্থিত ছিলেন।