শ্রীমঙ্গলে হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে নাট্যকর্মীদের মানববন্ধন

    0
    224

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৭মার্চ,নিজস্ব প্রতিনিধিঃ    মৌলভীবাজারের শ্রীমঙ্গলে সামাজিক যোগাযোগ মাধ্যম ও কয়েকটি গণমাধ্যমে যুক্তিহীন ভাবে আপত্তিকর ভাষায় সম্মিলিত নাট্য পরিষদের সভাপতিসহ বিভিন্ন সাংস্কৃতিককর্মী ও সূধীজনের ছবি ব্যবহার করে সম্মান হানির চেষ্ঠা করার প্রতিবাদে নাট্যকর্মীরা মানববন্ধন ও প্রতিবাদ সভা করেছে।
    আজ মঙ্গলবার দুপুরে শ্রীমঙ্গলের চৌমুহনা চত্বরে নাট্যকর্মীরা তাদের বক্তব্যে বলেন, ১৯৭১ সালে রাজাকার ও পাকিস্তানী সেনাবাহিনী বাংলাদেশের সাংস্কৃতিকর্মীদের উপর বর্বর হামলা চালায়, ৯০ এ স্বৈরশাসকরাও সংস্কৃতিকর্মীদের উপর আক্রমন চালায়, রমনা বটমুলে সংস্কৃতিকর্মীদের উপর বোমা মেরে হত্যা করে। কিন্তু সংস্কৃতিকর্মীরা এদেরকে ভয় করেনা।

    ফেসবুকে ও অনান্য জায়গায় কটাক্য করে হীনস্বার্থ চিরতার্থ করছেন তাদেরকেও পুনর্বার সর্তক করে দেন। তারা যেন এসব কর্মকান্ড থেকে বিরত থাকেন না হলে নাট্যকর্মীরা এদের বিরুদ্ধে কঠোর আন্দোলন গড়ে তুলবেন বলে হুঁশিয়ারি দেন।
    এসময় বক্তারা অপসংস্কৃতি ও হলুদ সাংবাদিকতার বিরুদ্ধে তীব্র প্রতিবাদ জানান ও তাদের অপকর্ম কান্ডের জন্য সাবধান করে দেন।
    প্রতিবাদ সভায় সম্মিলিত নাট্য পরিষদের সভাপতি আশরাফি আজম এর সভাপতিত্বে ও বিজয়ী থিয়েটারের সভাপতি দেলোয়ার হোসেন এর সঞ্চালনায় বক্তব্য রাখেন সম্মিলিত নাট্য পরিষদ এর সাধারণ সম্পাদক গোবিন্দ রায়, সম্মিলিত নাট্যপরিষদের উপদেষ্টা মৌলভীবাজার জেলা আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক অধ্যক্ষ সৈয়দ মনসুরুল হক, উচ্ছাস থিয়েটারের সাধারণ সম্পাদক নিতেশ সুত্রধর, বিজয়ী থিয়েটারের সাধারণ সম্পাদক এস কে দাশ, বঙ্গকবি লুৎফুর রহমান, দেশ থিয়েটারের সাধারণ সম্পাদক অধ্যাপক রজত শুভ্র চক্রবর্তী, প্রান্থিক থিয়েটারের বাবুল সুত্রধর, জনতা থিয়েটারের সাধারণ সম্পাদক সুমন বৈদ্য, শ্রীমঙ্গল থিয়েটারের কামরুল হাসান দোলন, প্রান্তিক থিয়েটারের যুগ্ম সম্পাদক হাবীবুর রহমান শহীদ, নাগরদোলা থিয়েটারের সাংগঠনিক সম্পাদক প্রিতম পাল, নৃত্যালয়ের পরিচালক দ্বীপ দত্ত আকাশসহ প্রায় অর্ধশত সংগঠনের নেতৃবৃন্দ।

    এসময় শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাবের সভাপতি ও আমার সিলেট পত্রিকার সম্পাদক আনিছুল ইসলাম আশরাফীসহ  বিভিন্ন সামাজিক সংগঠনের সদস্যরা একাত্ততা পোষন করে প্রতিবাদ সভায় অংশ নেন।

    পরে নাট্যকর্মীরা এ বিষয়ে দৃষ্টি আর্কষন করে মৌলভীবাজার জেলা প্রশাসক, শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান, উপজেলা নির্বাহী কর্মকর্তা, বরাবরে ফেইসবুকে ও গণ্যমাধ্যমে আপত্তিকর কথা বার্তা ও ছবির কপি সংযুক্ত করে স্বারকলিপি পেশ করেন।
    উল্লেখ শ্রীমঙ্গলের কয়েকজন সংবাদকর্মী কর্তৃক নাট্য কর্মীদের ছবির সাথে ইয়াবা ব্যবসার অভিযোগে মামলায় আটক একজনের ছবি ব্যবহার করে ছবিতে থাকা সকলকে ইয়াবা ব্যবসায়ী আখ্যায়িত করে ফেসবুক ও কয়েকটি অনলাইন গনমাধ্যমে পোস্ট করেছেন  বলে জানা গেছে।