শ্রীমঙ্গল থেকে পাঠানো রোগীর শরীরে করোনাভাইরাস নেই

    0
    226
    সাদিক আহমদ,নিজস্ব প্রতিনিধিঃ শ্রীমঙ্গল উপজেলার মুসলিমবাগ আবাসিক এলাকায় সম্ভাব্য করোনা ভাইরাসে আক্রান্ত  সন্দেহে যে মেয়েটির নমুনা পাঠানো হয়েছিল শহীদ শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে তাতে মেয়েটির করোনা ভাইরাস শনাক্ত হয়নি অর্থাৎ মেয়েটির করোনা ভাইরাস রিপোর্ট নেগেটিভ এসেছে।
    এ তথ্য আমার সিলেট টুয়েন্টিফোর ডটকম’কে নিশ্চিত করেন শ্রীমঙ্গল উপজেলা নিবার্হী কর্মকর্তা নজরুল ইসলাম।
    আজ ৭ এপ্রিল মঙ্গলবার বিকেল তিনটায় এই রিপোর্ট শ্রীমঙ্গল উপজেলা প্রশাসনের কাছে এসে পৌঁছে। রিপোর্ট অনুযায়ী মেয়েটির দেহে করোনা ভাইরাস শনাক্ত হয়নি।
    শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা নজরুল ইসলাম বলেন “আলহামদুলিল্লাহ শ্রীমঙ্গলে যে মেয়েটিকে করোনা হিসেবে সন্দেহ করা হয়েছিল তার রিপোর্ট নেগেটিভ এসেছে। আমরা তাকে সিলেটের শহীদ শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করেছিলাম। সেখান থেকে তার নমুনা সংগ্রহ করে রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ, ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর) এ পাঠানো হয়। সেখান থেকে তার রিপোর্ট নেগেটিভ এসেছে অর্থাৎ তার দেহে করুণা শনাক্ত হয়নি”।
    তিনি আরো বলেন “মেয়েটির সংস্পর্শে আসা ডাক্তার, নার্স, আরো যারা সংস্পর্শে এসেছিলেন এমন আরও আটজনের রিপোর্ট আইইডিসিআর এ পাঠানো হয়েছে। তাদের রিপোর্ট এখনো আমাদের হাতে এসে পৌঁছায়নি তবে দুই-তিন দিনের ভেতর আমরা পেয়ে যাব আশা করছি। এবং ওই এলাকায় বাড়ির আশেপাশে থাকা ১৩৪ জন মানুষকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে”।
    তবে তিনি শ্রীমঙ্গল উপজেলার প্রত্যেকটি জনগণকে নিজ নিজ অবস্থান থেকে সচেতন থাকার জন্য আহ্বান জানান এবং সামাজিক দূরত্ব মেনে চলে ভাইরাসের সংক্রমণ ও বিস্তার রোধে প্রশাসনের সাথে জনগণ সাহায্য পূর্ণ মনোভাব দেখাবে এমন আশা ব্যক্ত করেন।
    এর আগে গত ৪ এপ্রিল মেয়েটির করুণা আক্রান্ত সন্দেহ হলে তাকে উপজেলা প্রশাসন সিলেট শামসুদ্দিন মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করে এবং মেয়েটির বাড়িটিতে লাল ঝান্ডা লাগানো হয় এবং বাড়িটিকে লকডাউন করে দেওয়া হয়।পাশাপাশি বাড়ির আশেপাশে আরো কয়েকটি বাড়িঘর লক ডাউন করে দেওয়া হয়।