শ্রীমঙ্গল পৌর শহীদ মিনারে প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা

0
408
শ্রীমঙ্গল পৌর শহীদ মিনারে প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা
শ্রীমঙ্গলে পৌর শহীদ মিনারে প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা জানান বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুস শহীদ এমপি প্রমুখ।

নিজস্ব প্রতিনিধিঃ যথা যোগ্য সম্মানের সাথে দেশব্যাপী পালিত হল ৫২’র ভাষা আন্দোলনে সালাম, বরকত, রফিক, জব্বার, শফিউরসহ আরও অনেকের শাহাদাতের মাধ্যমে অর্জিত আন্তর্জাতিক মাতৃভাষা দিবস এবং অমর একুশে ফেব্রুয়ারি ও মহান ভাষা শহীদ দিবস। ৫২’র ভাষা শহীদদের শ্রদ্ধা জানাতে ফুল হাতে শতাধিক মানুষ রোববার (২০ ফেব্রুয়ারি ২০২২) দিবাগত রাত পৌনে ১২টার মধ্যে শ্রীমঙ্গল পৌর শহীদ মিনার চত্বরে ঘড়ির কাটায় যখন ১২টা ১মিনিট তখনই শুরু হয় স্থানীয় প্রশাসনসহ বিভিন্ন রাজনৈতিক দলের অঙ্গসংগঠন, সামাজিক ও সাংবাদিক সংগঠনের ফুলেল শ্রদ্ধা আর ভালোবাসায় শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন।

মাতৃভাষা দিবস একুশের প্রথম প্রহরে একে একে ভাষা শহীদদের শ্রদ্ধা জানান বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুস শহীদ এমপির নেতৃত্বে শ্রীমঙ্গল উপজেলা চেয়ারম্যান ভানু লাল রায় ও শ্রীমঙ্গল উপজেলা নির্বাহী কর্মকর্তা মোঃ নজরুল ইসলাম, উপজেলা ভূমি কর্মকর্তা নেছার উদ্দিন রুবেল, পুলিশের কর্মকর্তা এএসপি শহিদুল হল মুন্সী, শ্রীমঙ্গল থানার ওসি শামীম অর রসীদ তালুকদার,জনপ্রতিনিধি, বিভিন্ন রাজনৈতিক, সামাজিক, সাংস্কৃতিক ও পেশাজীবী সংগঠনের নেতৃবৃন্দসহ সরকারি বিভিন্ন দপ্তরের কর্মকর্তা-কর্মচারী।


শ্রীমঙ্গল থানা পুলিশের অভিবাদন।

রাত ১২টা ১ মিনিটে শহীদ মিনারে প্রথমে ফুল দিয়ে শ্রদ্ধা জানান বীর মুক্তিযোদ্ধা ড. মোঃ আব্দুস শহীদ এমপি। ক্রমান্বয়ে শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানান মুক্তিযোদ্ধা সংসদ, উপজেলা আওয়ামীলীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবকলীগ,কৃষকলীগ,ছাত্রলীগ ও সহযোগি সংগঠন ছাড়াও শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব,পৌর প্রেসক্লাব।


বিভিন্ন রাজনৈতিক সামাজিক-সাংস্কৃতিক সংগঠন ও শিক্ষা প্রতিষ্ঠানসহ সাধারণ মানুষ।


একুশের প্রথম প্রহরে শ্রদ্ধা জানানোকে কেন্দ্র করে পৌর শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা ব্যবস্থা গড়ে তুলেন আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

শ্রীমঙ্গল থানা পুলিশ।


করোনা পরিস্থিতিতে এবার সর্বোচ্চ পাঁচজন একসঙ্গে ফুল দেওয়ার কথা থাকলেও তা মানা হয়নি। শুরুতে বিধিনিষেধ অনুযায়ী সবার মুখে মাস্ক নিশ্চিত করতে বলা হয়। তবে একটি সংগঠনের ব্যানারে পাঁচজনের অধিক মানুষ শহীদ মিনারে আসার অনুমতি না থাকলেও তা প্রতিপালন করেনি কোনো সংগঠন। এ সময় প্রতিটি রাজনৈতিক সংগঠনের ব্যানারে একসঙ্গে বিপুল সংখ্যক নেতাকর্মীর সমাগম দেখা গেছে। এ ছাড়া শহীদ মিনারে শৃঙ্খলা দেখা যায়নি।এমন কি ফুলের তোরা নিয়ে অনেককে মুল বেদিতে অপেক্ষা করতে হয়েছে।এ সময় সেলফি ও ফটো তুলতে গিয়ে এলোপাতারিভাবে যে যার মতো করে ছবি তোলার কারণে স্থানীয় এমপি, উপজেলা চেয়ারম্যান ও অন্যান্য নেতৃবৃন্দের ফুল দিতে হিমশিম খেতে হয়েছে ফলে স্থানীয় সাংবাদিকদের কাজ করতে ও বাঁধা তৈরি হয়।


শ্রীমঙ্গল অনলাইন প্রেসক্লাব।

এ ছাড়া ও ২১ ফেব্রুয়ারি সোমবার দিন সকালে প্রভাতফেরীতে প্রশাসন,বিভিন্ন সংগঠন,শ্রীমঙ্গল প্রেসক্লাব।শ্রীমঙ্গল উপজেলা প্রেসক্লাব,সার্ক মানবাধিকার ফাউন্ডেশন উপজেলা শাখাসহ বিভিন্ন শিক্ষা ও সামাজিক প্রতিষ্ঠান পৌর শহীদ মিনার ও উপজেলা চত্বরে বঙ্গবন্ধুর মোড়ালে ফুলেল শ্রদ্ধা জানান। দিনটি পালনে দিনভর বিভিন্ন সংগঠন ও সংস্থা ব্যাস্ততার মধ্যে কাটিয়েছেন।