সিলেটের সাথে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগে বিঘ্ন

    0
    214

    “রাতের ভারী বর্ষণে জানকিছড়া রেল সেতুর তলার মাটি সরে যাওয়ায় সিলেটের সাথে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগ বন্ধ হয়ে প্রায় ১৪ ঘন্টা পর যোগাযোগ স্বাভাবিক”

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,২৫ফেব্রুয়ারী,আলী হোসেন রাজনঃ প্রায় ১৪ ঘন্টা পর সিলেট,ঢাকা ও চট্রগ্রামের সাথে রেল যোগাযোগ সাবাবিক। মৌলভীবাজার জেলার শ্রীমঙ্গল উপজেলার শ্রীমঙ্গল রেল স্টেশনের ২৯১/৬ মাইলেজ কুটির কাছে ১৫৭ নং রেল ব্রীজের একাংশ হঠাৎ বৃষ্টির জন্যে পাহাড়ি ঢলে আবারও ভেঙ্গে যাওয়াতে সিলেটের সাথে ঢাকা ও চট্রগ্রামের রেল যোগাযোগ রাত ২.৩০ মিনিট থেকে বন্ধ রয়েছে। ব্রীজটি লাউয়াছড়ার ভিতর দিয়ে প্রবাহিত ঝানকি ছড়ার উপর নির্মিত।

    চট্রগ্রাম অভিমুখী যাত্রীবাহী জালালাবাদ এক্সপ্রেস ট্রেনের যাত্রা বাতিল করা হয়। সিলেট অভিমুখী আন্ত:নগর উদয়ন এক্সপ্রেস ট্রেনকে শ্রীমঙ্গল থেকে আন্ত:নগর পাহাড়িকা ট্রেন করে চট্রগ্রামের পথে চালানোর চেষ্টা করা হয়েছিল। গত ১৬ জানুয়ারি একই রেল সেতুর মাটি সরে গিয়ে সেতুটির গার্ডার ক্ষতিগ্রস্ত হয়েছিল।

    শমসেরনগর রেলওয়ে ষ্টেশন মাষ্টার আব্দুল আজিজ জানান, ভারি বর্ষনে শ্রীমঙ্গল থেকে সিলেট অভিমুখে ভাড়াউড়া চা বাগানের শ্মশানঘাট এলাকার জানকী ছড়ার উপর রেলওয়ের ১৫৭ নং ব্রীজটির মুল গাডারের নিচের মাটি সরে গিয়ে ধ্বসে যায়। এতে ব্রীজটির দুইপাশ ধ্বসে গিয়ে রেল লাইনটি ক্ষতিগ্রস্থ্য হয়। রাত ৩টার দিকে রেলওয়ের লাইন ম্যানের মাধ্যমে খবর পেয়ে কর্তৃপক্ষ এই ব্রীজের উপর দিয়ে রেল যোগাযোগ বন্ধ করেন।

    এ ব্যাপারে ঘটনাস্থল থেকে রেলওয়ে সিলেট জোনের সহকারী প্রকৌশলী মুজিবুর রহমান জানান, ভারিবর্ষনে মাটি সরে গিয়ে প্রায় ২০ ফিট উচ্চতার গাডার ১৪ ফিটে নেমে এসেছে । মেরামতের কাজ করে
    বিকেল ৫টায় প্রায় ১৪ ঘন্টা পর সিলেট,ঢাকা ও চট্রগ্রামের সাথে রেল যোগাযোগ সাবাবিক হয়।