সিলেটে বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে ছাত্র হত্যার অভিযোগ

    0
    255

    ওয়াসিমের গ্রামের বাড়ি হবিগঞ্জ জেলার নবীগঞ্জে 

    নিজস্ব প্রতিনিধিঃ সামান্য বাক বিতণ্ডার জের ধরে চলন্ত বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিম আফনান আব্বাসকে (২২) হত্যা করা হয়েছে বলে চালক ও হেলপারের বিরুদ্ধে অভিযোগ পাওয়া গেছে। শনিবার সন্ধ্যায় সিলেট-মহাসড়কের শেরপুর নামক স্থানে এ ঘটনাটি ঘটে।ওয়াসিম আফনানের বয়স আনুমানিক ২২ বছর। তিনি বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র ছিলেন। ওয়াসিম আফনানের বয়স আনুমানিক ২২ বছর। তিনি বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স শেষ বর্ষের ছাত্র ছিলেন। এ ঘটনায় আহত হয়েছে আরও এক শিক্ষার্থী।

    শিক্ষার্থীদের আরেকটি গ্রুপ কদমতলী বাস টার্মিনালে গিয়ে বিক্ষোভ করলে বাস চলাচল বন্ধ হয়ে যায়। এ সময় সেখানে উত্তেজনা বিরাজ করে। পরে সিকৃবির প্রক্টর, শিক্ষক, পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা ছাত্রদের বুঝিয়ে সেখান থেকে নিয়ে আসলে রাত সোয়া ৯টায় পরিস্থিতি অনেকটা শান্ত হয়।

    জানা যায়, ময়মনসিংহ থেকে সিলেটগামী ছিল বাসটি। এটি উদার পরিবহনের বাস। যার নম্বর (ঢাকা মেট্রো ভ-১৪-১২৮০)। বাসটি ওয়াসিমকে ​চাপা দিয়ে দ্রুত পালিয়ে যায়।

    ছাত্র মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে সিলেট মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার পরিতোষ ঘোষ বলেন, ওয়াসিম আফনানকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে আনার পর ডাক্তাররা তাকে মৃত ঘোষণা করেন। তিনি জানান, ওয়াসিম ঘটনাস্থলেই মারা গিয়েছিলেন।

    ওসমানী হাসপাতাল থেকে সিকৃবির রেজিস্ট্রার বদরুল ইসলাম সোয়েব সাংবাদিকদের বলেন,ওয়াসিমসহ আরেকজন ছাত্র এই বাসে করে বাড়ি থেকে সিলেট আসছিল। বাকবিতণ্ডার একপর্যায়ে দুজনকেই বাস থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয় বাসটির চালকের দুই সহকারী। এর মধ্যে ওয়াসিমের উপর দিয়ে আরেকটি গাড়ি চলে যাওয়ায় ঘটনাস্থলেই সে মারা যায়।

    সংবাদ লেখাকালিন জানা যায় শেরপুর হাইওয়ে থানার ওসি কামরুল ইসলাম বলেন, বেগমপুর নামক স্থান থেকে বাসটি আটক করা হয়েছে। তবে চালক ও হেলপার পালিয়ে গেছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।