সুনামগঞ্জ জেলা লকডাউন ঘোষণা    

    0
    262
    সুনামগঞ্জ  প্রতিনিধি: সুনামগঞ্জে করোনাভাইরাস প্রতিরোধ কল্পে পুরো জেলা লকডাউন ঘোষণা করেছেন জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ।
    রবিবার বিকাল ৫টায় করোনাভাইরাস নিয়ন্ত্রণ ও প্রতিরোধ সংক্রান্ত কমিটির জরুরি বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।
    সংক্রামক রোগ প্রতিরোধ নিয়ন্ত্রণ ও নির্মুল আইন ২০১৮ সনের ৬১ নং আইনে জেলাকে লক ডাউন ঘোষণা করা হলো।
    এর মাধ্যমে জেলায় প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত সড়ক ও নৌপথে কোন যানবাহন প্রবেশ ও প্রস্থান করতে পারবেনা।
    জেলা প্রশাসক মোহাম্মদ আব্দুল আহাদ সুনামগঞ্জ জেলাকে লকডাউন করার ঘোষনার বিষয়টি নিশ্চিত করেছেন। তিনি বলেন,আজ থেকে জেলায় জনসাধারণের প্রবেশ ও প্রস্থান নিষিদ্ধ করা হলো। পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক সড়ক-মহাসড়ক ও নৌপথে অন্য জেলা থেকে কেউ সুনামগঞ্জ জেলায় প্রবেশ কিংবা জেলা থেকে অন্য জেলায় গমন করতে পারবেন না। জেলার অভ্যন্তরে আন্তঃউপজেলা যাতায়াতের ক্ষেত্রেও এই নিষেধাজ্ঞা বলবত থাকবে।
    ডিসি বলেন, সব ধরনের গণপরিবহন, জনসমাগম বন্ধ থাকবে। জরুরি পরিষেবা, চিকিৎসাসেবা, কৃষিপণ্য, খাদ্যদ্রব্য সরবরাহ ও সংগ্রহ লকডাউনের আওতাভুক্ত থাকবে। জনস্বার্থে জারিকৃত এই আদেশ রোববার (১২ এপ্রিল) থেকে কার্যকর হবে। আদেশ অমান্যকারীর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।
    এর আগে সুনামগঞ্জে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত এক নারী রোগী শনাক্ত হয়েছেন। তার বাড়ি জেলার দোয়ারাবাজার উপজেলায়। রোববার (১২ এপ্রিল) সকালে ওই নারীর করোনা পজিটিভ রিপোর্ট এসেছে বলে জানিয়েছেন সুনামগঞ্জের সিভিল সার্জন ডা. মো. শামস উদ্দিন।