সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি

    0
    213

    আমারসিলেট টুয়েন্টিফোর ডটকম,১৩নভেম্বরঃ  সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি না দেওয়ার প্রতিবাদে সোমবার সারাদেশে বিক্ষোভ কর্মসূচির ডাক দিয়েছে বিএনপি। রবিবার নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর এই কর্মসূচি ঘোষণা করেন।

    মির্জা ফখরুল বলেন, আমাদের প্রতিনিধি দল ডিএমপি কমিশনারের সঙ্গে একাধিকবার দেখা করতে গেলেও তারা দেখা দেননি। সমাবেশের অনুমতি না দিয়ে বিরোধী দলের কর্মসূচিকে নিয়ে মারাত্মক প্রতারণা, প্রহসন ও ভেল্কিবাজির আশ্রয় নিয়েছে বর্তমান শাসক গোষ্ঠী।

    তিনি বলেন, অনুমতি চেয়ে গণপূর্ত বিভাগে বিএনপির পাঠানো চিঠির উল্টো পাশে উত্তর দেয়াকে প্রমাণ করে এই সরকার সম্পূর্ণ ব্যর্থ, যোগ্য নয়। তারা জনমত ও আইনের শাসনে বিশ্বাস করে না। তারা ক্ষমতায় এসে গণতন্ত্রকে কবর দিয়েছে। এখন চলছে মিলাদ মাহফিল ও কুলখানি। এভাবেই সরকার চলছে।

    মির্জা ফখরুল বলেন, সরকার আইন করে জনসভার অনুমতি বন্ধ না করলেও তারা জনসভা করতে দিচ্ছে না। তারা মানুষের মৌলিক অধিকার হরণ করেছে।

    এ সময় ঢাকা মহানগরের থানায় থানায় এবং সারাদেশে জেলা ও উপজেলা সদরে বিক্ষোভ কর্মসূচি অনুষ্ঠিত হবে বলে জানান মির্জা ফখরুল ইসলাম আলমগীর।