স্থানীয়দের গ্যাস ব্যবহারের সুবিধা দিতে প্রধানমন্ত্রীর পরিকল্পনা রয়েছে:প্রতিমন্ত্রী

0
130

“সিলেট তেল-গ্যাসের ব্যাপক সম্ভবনাময় এলাকা,চলতি বছরে সিলেট গ্যাস ফিল্ড নতুন করে কূপ খনন কাজ বাস্তবায়ন করবে”প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি

জৈন্তাপুর (সিলেট) প্রতিনিধি: বিদ্যুৎ জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ এমপি বলেন, “অগ্রাধিকার ভিত্তিতে গ্যাস কূপ এলাকার বাসা বাড়িতে গ্যাস সংযোগ স্থাপন বিষয়ে খনিজ সম্পদ মন্ত্রণালয়ের নীতিগত সিদ্ধান্ত আছে।”
তিনি আরো বলেন,”স্থানীয় এলাকার লোকজন গ্যাস ব্যবহারের সুবিধা পাবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা’র এরকম একটি নিদের্শনা আছে।”
১৭ ফেব্রুয়ারি শনিবার জৈন্তাপুর উপজেলার চিকনাগুল সিলেট গ্যাস ফিল্ডে দিনব্যাপী নানা অনুষ্ঠানে প্রেস ব্রিফিংকালে তিনি এসব কথা বলেন।

মন্ত্রী নসরুল হামিদ এমপি আরও বলেন, “সিলেটের বিভিন্ন স্থানে তেল-গ্যাসের সন্ধান পাওয়া গেছে। দেশের অর্থনৈতিক গতিতে প্রেটোবাংলা সহায়ক ভূমিকা পালন করে আসছে। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্বপ্ন বাস্তবায়নে প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্মার্ট বাংলাদেশ বিনির্মানে কাজ করছেন।”

সিলেটে তেল গ্যাসের ব্যাপক সম্ভবনাময় একটি জায়গা। চলতি বছরে নতুন করে গ্যাস কূপ খনন কাজ বাস্তবায়ন করা হবে। আগামী দুই মাসের মধ্যে সিলেট ১০ নং গ্যাস কূপে কি পরিমান তেল-গ্যাস মজুদ রয়েছে তার সঠিক তথ্য জানা যাবে এবং উত্তোলন প্রক্রিয়া শুরু হবে বলেও তিনি জানান।

তিনি হরিপুর গ্যাস ফিল্ডে দৈনিক ৪৫ মিলিয়ন ঘনফুট ক্ষমতা সম্পন্ন প্রসেস প্ল্যান্ট স্থাপন কার্যক্রম উদ্বোধন এবং সিলেট ১০নং গ্যাস কূপ পরিদর্শন করে সেখানে কোম্পানীর কর্মকর্তাদের সাথে সূধী সমাবেশ ও পানিছড়া উমনপুর কোম্পানীর প্রধান কার্যালয়ে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ম্যুরাল উদ্বােধন করেন।

অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন জৈন্তাপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান, উপজেলা আওয়ামীলীগের সভাপতি কামাল আহমদ, জৈন্তাপুর উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) মো. সাজেদুল ইসলাম, গোয়াইনঘাট উপজেলা নিবার্হী কর্মকর্তা (ইউএনও) সিদ্ধাত ভৌমিক, সিলেট গ্যাস ফিল্ড লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক মো. মিজানুর রহমান, ইউনিয়ন চেয়ারম্যান কামরুজ্জামান চৌধুরী, রফিক আহমদ সহ কোম্পনীর বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।