সিলেটে মোটরসাইকেলের ধাক্কায় পুলিশ সদস্য নিহত !

0
159

আমার সিলেট ডেস্ক রিপোর্ট: সিলেট মেট্রোপলিটন পুলিশের দায়িত্ব থাকাকালীন ও ডিউটি পালনের সময়ে বেপরোয়া গতিতে আসা মোটরসাইকেলের ধাক্কায় এক পুলিশ সদস্য মৃত্যুবরণ করেন।
তার নাম ফয়সাল মাহমুদ (২৭), তিনি জকিগঞ্জ উপজেলার বারগাত্বা গ্রামে জন্মগ্রহণ করেন। ৮ বছর আগে চাকরিতে যোগ দেওয়া ফয়সালের ৩ মাসের একটি কন্যা সন্তান রয়েছে।

রোববার (১৬ জুলাই) দুপুর সাড়ে ১২টায় দক্ষিণ সুরমার মোগালাবাজার থানাধীন পারাইরচকে এ ঘটনা ঘটে।

এ ঘটনায় বাইক আরোহী দুই কিশোরকে গ্রেফতার করেছে পুলিশ।

পুলিশ ও প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, রোববার সকাল থেকে সিলেটের মোগালাবাজার থানাধীন সিলেট-ফেঞ্চুগঞ্জ সড়কের প্যারাইরচকে চেকপোস্ট বসিয়ে সব ধরনের গাড়ির কাগজপত্র যাচাই করছিল পুলিশ।
দুপুরের দিকে ফেঞ্চুগঞ্জ থেকে সিলেট শহরের দিকে আসা দুই আরোহী বিশিষ্ট একটি মোটরসাইকেলকে এই চেকপোস্টে থামার সিগন্যাল দেওয়া হয়। কিন্তু মোটরসাইকেলটি পুলিশের থামার সিগন্যাল অমান্য করে বেপরোয়া গতিতে চেকপোস্ট পার হয়ে যায়। এসময় সেখানে দায়িত্বরত পুলিশ কনস্টেবল ফয়ছল মাহমুদ দৌঁড়ে গিয়ে গাড়িটি থামাতে গেলে তাকে ধাক্কা দিয়ে দুই মোটরসাইকেল আরোহী চলে যান। এসময় ফয়সল গুরুতর আহত হন।

তাকে অন্য পুলিশরা উদ্ধার করে সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে অবস্থা সংকটাপন্ন হওয়ায় ফয়ছলকে দ্রুত আইসিইউতে ভর্তি করা হয়। কিন্তু কিছুক্ষণ পরই তিনি মৃত্যুর কোলে ঢলে পড়েন।

ফয়সলকে ধাক্কা দেওয়া দুই মোটরসাইকেল আরোহী হচ্ছেন,সিলেটের গোলাপগঞ্জ উপজেলার রাম্পা গ্রামের মাহজাব উদ্দিনের ছেলে মাহবুবুর রহমান (১৭) ও একই উপজেলার কোনাচর গ্রামের মিসবাহ উদ্দিনের ছেলে সামি (১৭)। তাদেরকে অভিযান চালিয়ে পুলিশ গ্রেফতার করে।

বিষয়টি নিশ্চিত করে মোগলাবাজার থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এস এম মাইন উদ্দিন বলেন, দুই মোটরসাইকেল আরোহীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হচ্ছে। আর ফয়সলের লাশ লেখা পর্যন্ত ওসমানী হাসপাতালে রয়েছে। তার পরিবারকে খবর দেওয়া হয়েছে। তারা আসলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।