হিজরী নববর্ষ রাষ্ট্রীয় মর্যাদায় উদযাপনের দাবি

    0
    206

    আমার সিলেট টুয়েন্টি ফোর ডটকম,০৩অক্টোবর,স্টাফ রিপোর্টারঃবাংলাদেশ ইসলামী ছাত্রসেনা মৌলভীবাজার জেলা শাখার উদ্যোগে জেলা কার্যালয়ে হিজরী নববর্ষ ১৪৩৮ বরণ উপলক্ষ্যে আলোচনা সভা, র‍্যালি ও দোয়া মাহফিল  অনুষ্ঠিত হয়।

    জেলা সভাপতি এম এ এম রাসেল মোস্তফা’র সভাপতিত্বে সোমবার সকাল ১১ টায় আলোচনা সভা শেষে বাদ জোহর হযরত শাহ্ মোস্তফা (রাঃ) দরগা থেকে একটি স্বাগত র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে । কুসুমবাগ চত্তরে এক পথ সভা অনুষ্ঠিত হয়।

    জেলা সভাপতি রাসেল মোস্তফা বলেন, আরবী হিজরী নববর্ষ বিশ্ব মুসলিম উম্মাহর একটি গুরুত্বপূর্ণ অধ্যায় মহান আল্লাহ তায়ালার নির্দেশে মহানবী (দঃ) মক্কা থেকে মদিনায় হিজরত করেন, ঐ ঐতিহাসিক দিনকে স্মরণীয় করে রাখার জন্য খলিফাতুল মুসলেমীন হযরত ওমর ফারুক (রাঃ)  হিজরী সন প্রবর্তন করেন, সেই ধারাবাহিকতায় আজ পর্যন্ত মুসলিম উম্মাহ প্রত্যেক বছর আরবী হিজরী নববর্ষ পালন করে আসছে । তিনি এই আরবী নববর্ষকে জাতীয় ভাবে উদযাপন করার এবং পহেলা দিনটিতে সরকারী সাধারণ ছুটি ঘোষণার দাবি জানান ।

    সাধারণ সম্পাদক নাজমুল ইসলামের পরিচালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন,বাংলাদেশ ইসলামী ফ্রন্টের মৌলভীবাজার জেলা সভাপতি মাওলানা হারিছ আল কাদরি, বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মৌলভীবাজার জেলা যুবসেনার সভাপতি এম, মুহিবুর রহমান মুহিব, অর্থ সম্পাদক শেখ কামরুল হাসান, প্রচার ও প্রকাশনা সম্পাদক, মনিরুল ইসলাম চৌধুরী মোহন, জেলা ছাত্রসেনার সহসভাপতি জুনেদুল ইসলাম চৌধুরী আদনান, সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম, ছাত্র কল্যাণ সম্পাদক, এ কে জিলানী,  তথ্য ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক শাকিল আহমদ, দপ্তর সম্পাদক জয়নাল রেজা কাদেরী, কামাল উদ্দিন, সাজ্জাদুর রহমান হুসাইন প্রমুখ।