১০ টাকার চাল চুরি,নড়াইলে আ’লীগ নেতার কারাদন্ড 

    0
    253

    নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে ১০টাকার চাল ওজনে কম দেওয়ায় শাহাবাদ ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জামান মোল্লাকে (৫২) ২ মাসের কারাদন্ড ও ১০ হাজার টাকার জরিমানা অনাদায়ে ২০ দিনের জেল ধার্য করেন। এ সময় ওই নেতার ডিলার শিপের লাইসেন্স বাতিল করা হয়।

    সোমবার (১৩ এপ্রিল) দুপুরে ভ্রাম্যমান আদালাতের বিচারক জেলা প্রশাসকের কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট কমলেশ মজুমদার এ আদেশ দেন। এ সময় পুলিশ সুপার মোহাম্মদ জসিম উদ্দিন পিপিএমসহ সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

    জানা গেছে, সরকারী খাদ্য বান্ধব কর্মসূচীর আওতায় নির্ধারিত কার্ডের বিনিময়ে শাহবাদ ইউনিয়নের হতদরিদ্র মানুষকে ৩’শ টাকার বিনিময়ে ৩০ কেজি করে চাল দেবার কথা। কিন্ত এখানে জনপ্রতি ২৫ থেকে ২৬ কেজি দেওয়ার অভিযোগ ওঠে। সোমবার প্রশাসনের সদস্যরা বিষয়টি হাতেনাতে ধরে ফেলে। পরে ভ্রাম্যমান আদালাতের বিচারক সেখানে হাজির হয়ে এ আদেশ দেন।

    নির্বাহী ম্যাজিস্ট্রেট কমলেশ মজুমদার বলেন, স্থানীয়দের অভিযোগের ভিত্তিতে কয়েকজনের চাল মাপে ৪/৫ কেজি করে কম পাওয়ায় তাকে সাজা প্রদান করা হয়েছে।

    এ ব্যাপারে সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আ্যাডভোকেট অচিন চক্রবর্ত্তী জানিয়েছেন, চাল চুরির বিষয়টি জানার পর ইউনিয়ন আ’লীগের সাধারণ সম্পাদক আসাদুজ্জমানকে তাৎক্ষনিকভাবে সাময়িক বহিস্কার করা হয়েছে। পরবর্তী দলীয় সভায় তাকে স্থায়ীভাবে বহিস্কার করা হবে।