১৫ আগষ্টের ষড়যন্ত্র কারী স্বৈরাচারি জিয়ার মরোনোত্তর বিচারের দাবী কেন্দ্রীয় যুবলীগ নেতার

0
153

সুজয় বকসী,নড়াইল প্রতিনিধি: ১৫ আগষ্টের ষড়যন্ত্র কারী স্বৈরাচারি জিয়াউর রহমানের মরোনোত্তর বিচার চাইলেন-কেন্দ্রীয় যুবলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামীলীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।
নড়াইলের নড়াগাতীতে স্বাধীনতার মহান স্থপতি, জাতিরজনক বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমানের ৪৮তম শাহাদাৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে শোকর‌্যালী ,আলোচনা সভা, দোয়া মাহফিল ও গণভোজের অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।
তিনি বলেন ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যারা বর্বরোচিত হত্যকান্ড ঘটিয়েছিলো, তাদের মধ্যে যাদের ফাঁসির রায় এখনো কার্যকর হয়নি ,তাদের অবিলম্বে দেশে ফিরিয়ে এনে এ রায় কার্যকর করা এবং স্বেরাচারি জিয়াউর রহমান নিজের ক্ষমতার অপব্যাবহার করে জোর করে ক্ষমতায় এসেছিলেন, সেই ১৫ আগষ্টের ষড়যন্ত্র কারী স্বৈরাচারি জিয়াউর রহমানের মরোনোত্তর বিচারসহ একুশে আগষ্ঠ এর হামলাকারিদের দ্রুত বিচারের দাবি জানান।।
বুধবার (৩০ আগষ্ট) বিকালে নড়াগাতী থানার অর্ন্তগত ৬টি ইউনিয়ন আওয়ামীলীগ ও অঙ্গসংগঠনের উদ্যোগে নড়াগাতি কাঁচারীবাড়ী মাঠ প্রাঙ্গনে এ কর্মসূচিতে প্রধান অতিথি ছিলেন কেন্দ্রীয় যুবলীগের আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক ও নড়াইল জেলা আওয়ামীলীগের সদস্য কাজী সরোয়ার হোসেন।
শোকর‌্যালীটি নড়াগাতি কাঁচারীবাড়ী মাঠ প্রাঙ্গনে থেকে শুরু হয়ে নড়াগাতি বাজার প্রদক্ষিন শেষে একই স্থানে এসে শেষ হয় , পরে ঐ স্থানে আলোচনা সভা , দোয়া মাহফিল ও গনভোজ অনুষ্টিত হয়।
নড়াগাতি বাঐশোনা ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি মন্টু মোল্যার সভাপতিত্বে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয়ের সাবেক সিনিয়র সচিব ও বঙ্গবন্ধু তৃণমুল পরিষদের সভাপতি খাজা মিয়া, কালিয়া উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও কালিয়া উপজেলা পরিষদের চেয়ারম্যান কৃষ্ণপদ ঘোষ, নড়াগাতী থানা আওয়ামীলীগের সাবেক সভাপতি হাজী মফিজুল হক, কেন্দ্রীয় যুবলীগ নেতা নাদিম মাহমুদ, বাঐশোনা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান চুন্নু শেখ, জয়নগর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান আলাউদ্দিন চৌধুরীসহ নড়াগাতী থানার ৬টি ইউনিয়নের আওয়ামীলীগ সহ অঙ্গসংগঠনের বিপুল কয়েক হািজার নেতাকর্মী এ সময় উপস্থিত ছিলেন।

এ সময় বক্তারা, ১৯৭৫ সালের ১৫ আগষ্ট যারা বর্বরোচিত হত্যকান্ড ঘটিয়েছিলো, তাদের অনুসারীরা এখনও দেশে অরাজকতা তৈরি করার চেষ্টা করছে। দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে নানা ধরণের ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে। এই আগষ্ট মাসের শোককে শক্তিতে রূপান্তরিত করে মুক্তিযুদ্ধের চেতনায় বিশ্বাসী আওয়ামীলীগ সরকারকে আগামীতে ক্ষমতায় আনতে নেতাকর্মীদের জোরালো ভাবে কাজ করার অনুরোধ জানান। যেই এ এলাকার থেকে নৌকা প্রতিকে নমিনেশন পাক না কেন, আমরা সবাই এক হয়ে নৌকা প্রতিককে বিজয়ী করে জননেত্রী শেখ হাসিনাকে পুনরায় প্রধানমন্ত্রীর জন্য এক হয়ে কাজ করা আহবান জানান।
আলোচনা সভা শেষে ১৫ আগষ্ট বঙ্গবন্ধুসহ শাহাদতবরণকারীদের আত্মার শান্তি কামনায় দোয়া মাহফিল ও পরে গণভোজ অনুষ্ঠিত হয়।