অসুস্থ, দু:স্থ,আহত ও অস্বচ্ছল সাংবাদিকদেরকে মাঝে ৩৩ কোটি ৪১ লাখ টাকা বিতরণ করলেন প্রধানমন্ত্রী

0
141

আমার সিলেট ডেস্ক রিপোর্ট: অসুস্থ, দু:স্থ, আহত ও অস্বচ্ছল সাংবাদিকের মাঝে ৩৩ কোটি ৪১ লাখ টাকা বিতরণ করলেন প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা।

সোমবার (১০ জুলাই ২০২৩) প্রধানমন্ত্রী কার্যালয়ের করবী হলে সাংবাদিকদের অনুদান চেক প্রদান করা হয়। চেক বিতরণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন তথ‍্য ও সম্প্রচার মন্ত্রী হাছান মাহমুদ।

এ সময় যে কোন বিষয়ে বিদেশে নালিশ করার বিরোধী দলের প্রবণতার সমালোচনা করতে গিয়ে প্রধানমন্ত্রী বলেন, সমালোচনা ভালো, সবাই করতে পারেন, তবে তা গঠনমূলক হওয়া উচিৎ।

তিনি আরো বলেন, এক শ্রেণীর মানুষ আছে বুদ্ধিজীবী, যারা বুদ্ধি বিক্রি করে খায়। তারা চায় সব সাহায্য এনজিওগুলোর কাছে যাক। কিন্তু তা হয়নি। প্রধানমন্ত্রী বলেন, ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া হয়েছে। এজন্য কুইক রেন্টালের সমালোচনা করেন অনেকে। কিন্তু এভাবে না হলে ঘরে ঘরে বিদ্যুৎ পৌঁছে দেয়া যেতো না।

প্রধানমন্ত্রী বলেন, যতোটা স্বাধীনতা আওয়ামী লীগ সরকার দিয়েছে সাংবাদিকদের এই ১৪ বছরে, এতোটা এর আগে কখনো দেয়া হয়নি। এদেশে জনকল্যাণমূলক কাজ সবার জন্যই করেছে বর্তমান সরকার। এই সময়ে কিছুটা কষ্ট হচ্ছে রুশ-ইউক্রেন যুদ্ধের কারণে। তবে এক সময়ে যে দেশের মানুষ নুন-ভাত চাইতো, এখন মানুষ মাংস খেতে চায়। বর্ষাকালে সবসময়ই কাঁচামরিচের সমস্যা হয়, আমদানি করে আমরা সমাধান করেছি।

শেখ হাসিনা বলেন, দেশে এমন কোন ক্ষেত্র নেই, যা বর্তমান সরকারের নজর এড়িয়ে যায়।

সাংবাদিক কল্যাণ ট্রাস্টের আওতায় প্রায় সাড়ে তিনশ সাংবাদিক ও সাংবাদিক পরিবারকে সহায়তা দেওয়া হয়। নিজ কার্যালয়ে অসুস্থ, অসচ্ছল এবং দুর্ঘটনায় আহত ও নিহত সাংবাদিক পরিবারের সদস্যের হাতে অনুদানের চেক তুলে দেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আরো উপস্থিত ছিলেন,বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওমর ফারুক, সাবেক সভাপতি মঞ্জুর আহসান বুলবুল, বাংলাদেশ সাংবাদিক কল্যাণ ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালক সুভাষ চন্দ (বাদল) প্রমুখ।