ইসরাইলি হামলায় ২৪ ঘন্টায় ৪০০ নিহত: রামাল্লা ও নাবলুসে গ্রেফতার

0
150

আমার সিলেট ডেস্ক: ফিলিস্তিনি স্বাস্থ্য কর্মকর্তাদের বরাতে জানা যায়, গত ২৪ ঘণ্টায় গাজায় ইসরায়েলি বিমান হামলায় প্রায় ৪০০ ফিলিস্তিনি নিহত হয়েছে। ঘনবসতিপূর্ণ জাবালিয়া শরণার্থী শিবির এবং গাজার আল-শিফা ও আল-কুদস হাসপাতালের কাছাকাছি অবস্থানগুলি সহ গাজার আবাসিক এলাকায় ইসরায়েল রাতারাতি বোমাবর্ষণ করেছে।

ইসরাইল অধিকৃত পশ্চিম তীরে রাতারাতি অভিযান জোরদার করেছে, নাবলুস শহরে অভিযানের সময় দুই ফিলিস্তিনি নিহত হয়েছে।

এদিকে চীন গাজা যুদ্ধবিরতির আহ্বান জানিয়েছে এবং বলেছে যে সহিংসতা বন্ধ করার জন্য যা যা করা দরকার তা করবে, চীনের রাষ্ট্রীয় গণমাধ্যম জানিয়েছে।

নেতানিয়াহু বাইডেনকে বলেছেন যে গাজায় এখন মানবিক সহায়তার একটি “নিরবিচ্ছিন্ন প্রবাহ” থাকবে, কিন্তু জাতিসংঘ বলেছে যে ১৪টি ট্রাক রবিবার পৌঁছেছিল তা স্বাভাবিক দৈনিক ডেলিভারির মাত্র তিন শতাংশ ছিল।

শেষ তথ্য মতে,গাজায় ইসরায়েলি হামলায় অন্তত ৪৬৫১ জন ফিলিস্তিনি নিহত হয়েছে এবং ৭ অক্টোবর থেকে ইসরায়েলের ১৪০০জনেরও অধিক মানুষ নিহত হয়েছে।

পশ্চিম তীরে ইসরায়েলি বাহিনীর অভিযানের পর মৃত্যু, গুরুতর জখমের খবর

অপর একটি সূত্রে জানা যায়,অধিকৃত পশ্চিম তীরেও একের পর এক অভিযানের পর ইসরায়েলি বাহিনীর গুলিতে অন্তত একজন নিহত ও পাঁচজন গুরুতর আহত হয়েছেন।

ফিলিস্তিনি কর্তৃপক্ষের স্বাস্থ্য মন্ত্রণালয়ের মতে, রামাল্লা শহরের উত্তরে জালাজাউন শরণার্থী শিবিরে ইসরায়েলি অভিযানের সময় মারাত্মক গুলি চালানো হয়।

রামাল্লা ও নাবলুসে আজ সকালের অভিযানে বেশ কয়েকজনকে ইসরায়েলি কর্তৃপক্ষ গ্রেপ্তার করেছে বলে আল জাজিরা সূত্রে জানা গেছে।