ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধ শেষ পর্যন্ত বিশ্বযুদ্ধে রূপ নিতে পারে আশঙ্ক রাশিয়ার

0
158

আমার সিলেট ডেস্ক: ইসরাইল-ফিলিস্তিন যুদ্ধ শেষ পর্যন্ত বিশ্বযুদ্ধে রূপ নিতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন রাশিয়ার নিরাপত্তা পরিষদের উপপ্রধান দিমিত্রি মেদভেদেভ।

তিনি আরও বলেছেন, চলমান যুদ্ধটা গোটা অঞ্চল এমনকি গোটা বিশ্বেই ছড়িয়ে পড়তে পারে বলে এমনটি সংবাদ পার্সটুডে প্রকাশ করেছেন।

পার্সর্টুডে পত্রিকার সূত্রে জানা যায়,মেদভেদেভ বলেন, মধ্যপ্রাচ্য (পশ্চিম এশিয়া) এখন আরেকটি যুদ্ধের মধ্যে রয়েছে। এটি এমন এক যুদ্ধ যেখানে বেসামরিক মানুষদেরকে নির্মমভাবে হত্যা করা হচ্ছে।

তবে এখন রাশিয়া ইউক্রেন যুদ্ধকে গুরুত্ব দিচ্ছে বলে মন্তব্য করেন মেদভেদেভ। তিনি বলেন, সেখানে নয়া নাৎসিবাদকে মোকাবেলা করছেন।

রাশিয়ার সাবেক এই প্রেসিডেন্ট আরও বলেন, আমেরিকা সারা বিশ্বে গণতান্ত্রিক মূল্যবোধ প্রতিষ্ঠার নামে যুদ্ধবিগ্রহ ও অস্ত্র ব্যবসা চালিয়ে আসছে।

গত ৭ অক্টোবর দখলদার ইসরাইলের বিরুদ্ধে আল-আকসা তুফান অভিযান পরিচালনা করে ফিলিস্তিনের হামাস। এর মধ্যদিয়ে আতঙ্কগ্রস্ত হয়ে পড়ে গোটা ইসরাইল ও তার মিত্ররা। এরপর থেকে তারা গাজায় নির্বিচারে হামলা চালিয়ে নিরীহ নারী ও শিশুসহ বেসামরিক মানুষদের হত্যা করতে থাকে।

তবে বিভিন্ন প্রতিরোধ সংগঠন জানিয়েছে, ইসরাইলি অপরাধযজ্ঞ চলতে থাকলে তারাও ইসরাইলের রিবুদ্ধে ঝাপিয়ে পড়বে। এর ফলে এই যুদ্ধের পরিধি বেড়ে যেতে পারে।