কমলগঞ্জে সুহৃদ সমাবেশে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ

    0
    191

    আমারসিলেট24ডটকম,২৪ডিসেম্বর,শাব্বির এলাহীমৌলভীবাজারের কমলগঞ্জে সমকাল সুহৃদ সমাবেশের উদ্যোগে মাসব্যাপী মুক্তিযুদ্ধ উৎসব-২০১৪ এর অংশ হিসেবে মঙ্গলবার বিকেল ৩টায় আমদপুর গুড নেইবারস বাংলাদেশ এর এ, কে, বাংলা স্কুলের শিক্ষার্থীদের অংশগ্রহণে “মুক্তিযুদ্ধের গল্প শোনাই এসো” শীর্ষক কর্মসূচী অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধে নিজেদের অভিজ্ঞতার গল্প উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার ও বীর মুক্তিযোদ্ধা কুতুব খা। অনুষ্ঠানে মুক্তিযুদ্ধের কবিতা আবৃত্তি গান, নৃত্য, কবিতা ও নাটক পরিবেশন করেন এ, কে, বাংলা স্কুলের শিক্ষার্থীরা।

    গুড নেইবারস বাংলাদেশ মৌলভীবাজার সিডিপি এর প্রকল্প ব্যবস্থাপক মি. অখিল বাড়ৈ এর সভাপতিত্বে ও একে বাংলা স্কুলের শিক্ষক হাবিবা আক্তার ও সঞ্জয় দেবনাথের যৌথ সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন কমলগঞ্জ উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার আব্দুল মুনিম তরফদার। বিশেষ অতিথি ছিলেন আদমপুর ইউপি চেয়ারম্যান সাব্বির আহমদ ভূঁইয়া, বীর মুক্তিযোদ্ধা কুতুব খাঁ, সুহৃদ সমাবেশের উপদেষ্টা সমকাল প্রতিনিধি প্রনীত রঞ্জন দেবনাথ, কমলগঞ্জ সুহৃদ সমাবেশের সভাপতি শাব্বির এলাহী, শিক্ষক মো. আব্দুল বশির প্রমুখ।একই দিন একে বাংলা স্কুলের বার্ষিক পরীক্ষার ফল প্রকাশ ও দুঃস্থদের মাঝে কম্বল বিতরণ করা হয় ।

    অনুষ্টানে স্কুলের শিক্ষার্থীদের অতিথিদের পক্ষ থেকে মুক্তিযোদ্ধা ও অতিথিদের উপহার প্রদান করা হয়। উল্লেখ্য, ডিসেম্বরের প্রথম দিন থেকেই বিজয়ের মাসজুড়ে কমলগঞ্জ উপজেলার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে মুক্তিযুদ্ধের স্মৃতিচারণ, মুক্তিযুদ্ধের গান, গল্প, কবিতা আবৃত্তি, পথনাটক প্রভৃতির মাধ্যমে কমলগঞ্জ সুহৃদ সামবেশ এর আয়োজনে মুক্তিযুদ্ধ উৎসব চলছে।