জুড়ীতে নকলের দায়ে ১ এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার

0
180

জুড়ী ( মৌলভীবাজার) প্রতিনিধি: মৌলভীবাজার জেলার জুড়ীতে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বনের দায়ে ১ শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। বৃহস্পতিবার (৩১ আগষ্ট) মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে এ পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়। সে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের ব্যবসায় শিক্ষা বিভাগের ছাত্রী।
জানা যায়, মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় পরীক্ষা কেন্দ্রে জুড়ী তৈয়বুন্নেছা খানম সরকারি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশগ্রহণ করে।
বৃহস্পতিবার হিসাব বিজ্ঞান ২য় পত্র পরীক্ষা চলাকালীন সময়ে কক্ষ পর্যবেক্ষক দেখতে পান ওই পরীক্ষার্থী রেজিষ্ট্রেশন ও এডমিট কার্ডের পিছনে প্রশ্নের উত্তর লিখে এনেছেন। পরে উপজেলা নির্বাহী অফিসার রঞ্জন চন্দ্র দে”র নির্দেশে জুড়ী পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তৈয়বুননেছা খানম সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ফরহাদ আহমদ ওই পরীক্ষার্থীকে বহিষ্কার করেন।

উপজেলা পল্লী উন্নয়ন কর্মকর্তা ও মক্তদীর বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে দায়িত্বরত ট্যাগ অফিসার তপন সূত্র ধর একজন শিক্ষার্থীকে বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।
জুড়ী পরীক্ষা কেন্দ্রের ভারপ্রাপ্ত কর্মকর্তা ও তৈয়বুননেছা খানম সরকারি কলেজের (ভারপ্রাপ্ত) অধ্যক্ষ ফরহাদ আহমদ বলেন, অসদুপায় অবলম্বনের দায়ে এক পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে।
উপজেলা একাডেমিক সুপারভাইজার মোঃ আলা উদ্দিন অসদুপায় অবলম্বনের দায়ে ওই পরীক্ষার্থীর বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেছেন।