ডাচ বাংলা ব্যাংক’র ক্যাশিয়ারসহ চারজনের কারাদণ্ড

0
123

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: নবীগঞ্জে তারালিয়া গ্রামে নিরীহ পরিবারের লোকজনের ওপর হামলার মামলায় ডাচ বাংলা ব্যাংকের ক্যাশিয়ার হোসাইন আহমেদ লালনকে ৬ মাসের বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন আদালত।
এছাড়াও কনর মিয়াকে ৬ মাসের সশ্রম, আব্দুর রহিমকে ১ মাসের কারাদন্ড ও শফিক আলী ৭ দিনের বিনাশ্রম কারাদন্ড দেয়া হয়েছে। রোববার (২৪ সেপ্টেম্বর) জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক মাসুমা আক্তার এ রায় দেন।
মামলার অভিযোগে জানা যায়, গত ২০২২ সালের ৩ জুন দুপুরে নবীগঞ্জের গজনাইপুর ইউনিয়নের তারালিয়া গ্রামে সুচিত্র গোপের বাড়িতে এসে জহুরুল হক এবং হোসাইন আহমেদ লালনরা হামলা করেন। সেই হামলায় সুচিত্র গোপের মা, বাবা ও ছোটো ভাই শুভ্র গোপ গুরুতর আহত হয়। সুচিত্র গোপ বাদী হয়ে ৭ জনকে আসামী করে ৫ জুন মামলা করেন। প্রায় ১৬ মাস পরে সেই মামলার রায় হয়েছে।
সুচিত্র গোপ রায়ে সন্তোষ প্রকাশ করে বলেন, আমার পরিবার কোর্টের রায়ের প্রতি কৃতজ্ঞ। আমার পরিবার দেরীতে হলেও ন্যায় বিচার পেয়েছে। তবে দুঃখের বিষয় আজ পর্যন্ত আমাদের জায়গাটি জোরে বলে দখল করে আছে। ২০২২ এর ৩ জুন হামলার পরে সরজমিনে ঘটনাস্থল পরিদর্শন করেন হবিগঞ্জ জেলা প্রশাসনের উর্ধ্বতন কর্তৃপক্ষ ও হবিগঞ্জ জেলার বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক নেতৃবৃন্দ। এরপর ১১ জুন তারিখে আমাদের নবীগঞ্জ থানায় একটি সালিশ-বৈঠকের মাধ্যমে আমাদের জায়গাটি দখলমুক্ত করে বিষয়টি নিষ্পত্তির একটি রায় দেয়া হয়েছিল। সেই সালিশে উপস্থিত ছিলেন হবিগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার শৈলেন চাকমা, নবীগঞ্জ উপজেলার ইউএনও শেখ মহিউদ্দিন, নবীগঞ্জ থানার ওসি জনাব ডালিম আহমেদ, হবিগঞ্জ জেলা ও নবীগঞ্জ উপজেলার হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ ও পূজা উদযাপন কমিটির নেতৃবৃন্দ।

কিন্তু আজ পর্যন্ত হাফেজ জহুরুল হক এবং হোসাইন আহমেদ লালনরা আমাদের জায়গাটি দখল করে জোরেবলে এবং আমাদের উপর তাদের নির্যাতন অব্যাহত রেখেছে।