নড়াইলে জাতির জনকের ৪৮তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে

0
136

সুজয় কুমার বকসী,নড়াইল প্রতিনিধিঃ নড়াইলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৮ তম শাহাদৎ বার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত হচ্ছে । বুধবার জেলা প্রশাসনের আয়োজনে সকাল ৯ টায় পুরাতন বাস টার্মিনালের বঙ্গবন্ধরু মুর‌্যালে পুস্পস্তবক অর্পন করা হয়। পরে ঐ স্থান থেকে একটি শোক র‌্যালী শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে জেলা শিল্পকলা একাডেমি চত্বরে গিয়ে শেষ হয়। জেলা শিল্পকলা একাডেমি চত্বরের অস্থায়ী মঞ্চে নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা , জেলা প্রশাসন, জেলা পরিষদ, জেলা পুলিশ, জেলা আওয়ামীলীগ, নড়াইল পৌরসভা ,নড়াইল প্রেসক্লাব,মুক্তিযোদ্ধা সংসদ, যুবলীগ, স্বেচ্ছা সেবক লীগ, জেলা ছাত্রলীগ, স্বাস্থ্য বিভাগ,খাদ্য বিভাগ,কৃষি বিভাগ,সদর উপজেলা প্রশাসন, নড়াইল সরকারি উচ্চ বালিকা বিদ্যালয়,বঙ্গবন্ধু স্কোয়ার্ডসহ বিভিন্ন সামাজিক, সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পমাল্য অর্পন করা হয়। এরপর শিল্পকলা একাডেমি অডিটোরিয়ামে আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
এর আগে জেলা আওয়ামীলীগের পক্ষ থেকে দলীয় কার্যালয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, কালো ব্যাজধারন, বঙ্গবন্ধুর মুর‌্যাল ও প্রতিকৃতিতে পুস্পমাল্য ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়।
নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা ,জেলা প্রশাসক মোহাম্মদ আশফাকুল হক চৌধুরী, পুলিশ সুপার মোসাঃ সাদিরা খাতুন, জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, স্থানীয় সরকার বিভাগ নড়াইলের উপ-পরিচালক জুলিয়া শুকায়না, অতিরিক্ত জেলা প্রশাসক ( সার্বিক) শাশ্বতী শীল, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি পৌর মেয়র আঞ্জুমান আরা, সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা সাদিয়া ইসলাম,জেলা ছাত্রলীগের সভাপতি নাঈম ভুইয়া, সাধারন সম্পাদক স্বপ্নীল শিকদার নীল,সরকারি কর্মকর্তা-কর্মচারি, রাজনীতিবিদ, মুক্তিযোদ্ধা, আইনজীবি, শিক্ষক- শিক্ষার্থীসহ বিভিন্ন শ্রেনী পেশার মানুষ উপস্থিত ছিলেন।
এ সময় নড়াইল-২ এর সংসদ সদস্য মাশরাফি বিন মোর্তুজা ,জেলা পরিষদের চেয়ারম্যান ও আওয়ামীলীগের সভাপতি অ্যাডঃ সুবাস চন্দ্র বোস, জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও সদর উপজেলা চেয়ারম্যান নিজাম উদ্দিন খান নিলু , জেলা আওয়ামীলীগের সহ- সভাপতি ও পৌর মেয়র আঞ্জুমান আরাজেলা আওয়ামীলীগের সহ- সভাপতি মোঃ হাসানুজ্জামান,,সদর উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক অ্যাডঃ ওমর ফারুকসহ জেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মিরা উপস্থিত ছিলেন।
এছাড়াও অন্যান্য কর্মসুচির মধ্যে ছিল সকল সরকারি, আধা সরকারি, স্বায়ত্বশাসিত ও বে-সরকারি প্রতিষ্ঠান, শিক্ষা প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা, কালো ব্যাজধারন, কবিতা,রচনা,চিত্রাংকন,হমদ-নাথ প্রতিযোগীতা, খাবার বিতরণ,প্রামান্য চিত্র প্রদর্শন,বিশেষ প্রার্থনা ,দোয়া মাহফিল ও শোকসভাসহ বিভিন্ন কর্মসুচি।
জেলার বিভিন্ন উপজেলায়ও সরকারি- বে-সরকারি প্রতিষ্ঠান ও আওয়ামীলীগসহ সহযোগী সংগঠানের পক্ষ থেকে আলাদা আলাদা বিভিন্ন কর্মসূচী পালিত হচ্ছে।