নবীগঞ্জে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণের অভিযোগ

0
270

নূরুজ্জামান ফারুকী,বিশেষ প্রতিনিধি: নবীগঞ্জ উপজেলার বাউসা ইউনিয়নের সুজাপুর গ্রামে সরকারি জায়গা দখল করে ঘর নির্মাণ করার অভিযোগ পাওয়া গেছে।

সরকারি জায়গায় টিনসেট ঘর নির্মাণ করে রাস্তাসহ সাধারণ লোকজন চলাচলে বাধা সৃষ্টি করেন ওই গ্রামের নেপাল চন্দ্র পাল। টিনসেট ঘর দিয়ে রাস্তা ও সরকারী জায়গা দখল করার প্রতিবাদ করেন দরবেশপুর গ্রামের এমরান হোসেন শিশু মিয়ার স্ত্রী বর্তমানে পৌর এলাকার জয়নগর গ্রামের বাসিন্দা।
তিনি প্রতিবাদ করায় তার বাড়ির রাস্তা দিয়ে চলাচলের পথ বন্ধসহ তাকে বিভিন্ন মামলা মোকদ্দমা দিয়ে হয়রানীর অভিযোগ পাওয়া গেছে।
সরজমিনে গিয়ে দেখা যায়, নবীগঞ্জ বাউসা ইউনিয়নের রিপাতপুর মৌজার শাখাবরাক নদীর খালের উপর সুজাপুর গ্রামের গোপেন্ড পাল ওরফে গুপ্ত পালের পুত্র নেপাল চন্দ্র পাল রাখাল গাছের পাশে সরকারী জায়গায় ২টি টিন সেট ঘর তৈরি করেন। ওই টিন সেট ঘরের কারনে ওই রাস্তা দিয়ে জন সাধারণ চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে।
ওই এলাকার বাসিন্দারা প্রতিবাদ করলে তাদের মিথ্যা মামলা দিয়ে হয়রানী করার ভয় দেখান নেপাল চন্দ্র পাল। এমনকি ওই নেপাল পুলিশ ও ভূমি অফিসের লোকজনকে ধর্মীয় কাজে বাধা প্রদানে মিথ্যা তথ্য দিয়ে ঘটনাস্থলে নিলে পুলিশ ও ভূমি অফিসের লোকজন তার উপর ক্ষিপ্ত হয়ে তাকে এহেন কর্মকান্ডে থেকে বিরত থাকার জন্য বলে আসেন।
এ নিয়ে এলাকায় মিশ্র প্রতিক্রিয়া সৃষ্টি হয়েছে। এলাকাবাসী জানান, প্রশাসনের লোকজন সরকারী জায়গায় অবৈধ স্থাপনা উচ্ছেদ করতে দ্রুত ব্যবস্থা নেয়ার অনুরোধ জানান।