ফিলিস্তিনে নারকীয় হামলার প্রতিবাদে শনিবার রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন প্রধানমন্ত্রী

0
134

আমার সিলেট ডেস্ক: প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফিলিস্তিনের ওপর ইসরায়েলের ক্রমাগত নারকীয় হামলার প্রতিবাদে শনিবার (২১ অক্টোবর) দেশে একদিনের রাষ্ট্রীয় শোক ঘোষণা করেছেন। ওইদিন এর সকল প্রতিষ্ঠানে জাতীয় পতাকা অর্ধনমিত রাখা হবে।

এ ছাড়াও শুক্রবার (২০ অক্টোবর) দেশের প্রতিটি মসজিদে জুমার নামাজের পর প্রধানমন্ত্রীর আহ্বানে মোনাজাত করা হয়।

এ ক্ষেত্রে শুধু মসজিদেই নয়, অন্যান্য ধর্মাবললম্বী যারা আছেন তাদের উপাসনালয়েও ফিলিস্তিনের নিপীড়িত মানুষের জন্য প্রার্থনা করার কথাও জানান তিনি।

বৃহস্পতিবার (১৯ অক্টোবর) বেলা ১১টার দিকে তেজগাঁওয়ের সড়ক ভবনে ১৫০ সেতুর উদ্বোধনী অনুষ্ঠানে তিনি প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

এ সময় ইসরায়েল ইস্যু নিয়ে সরকার প্রধান বলেন, ফিলিস্তিনের হাসপাতালে হামলা করে ইসরাইল সবচেয়ে বড় অপরাধ করেছে। নিপীড়িত এ জনগোষ্ঠী তাদের নিজ দেশেই হত্যাকাণ্ডের শিকার হচ্ছেন। সবারই এর প্রতিবাদ করা উচিত।

তিনি আরো বলেন, ফিলিস্তিনের এ দুঃসময়ে সকলের এক হয়ে ফিলিস্তিনের অধিকার প্রতিষ্ঠায় এগিয়ে আসতে হবে। আমরা এভাবে বসে থাকতে পারি না।

এসময় বিএনপির উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, তাদের (বিএনপি) আন্দোলনে আপত্তি নেই, আগুন সন্ত্রাস করলে কাউকে ছাড় দেওয়া হবে না। আন্দোলনের নামে গাড়িতে আগুন দিয়ে মানুষ এবং সম্পদের ক্ষতি করলে সঙ্গে সঙ্গে ব্যবস্থা নেওয়া হবে।

শেখ হাসিনা বলেন, বিএনপি দেশের মানুষের জন্য কতটুকু করেছে? তারা দেশের কতটুকু উন্নতি করেছে, সেটাই হলো বড় প্রশ্ন। আওয়ামী লীগ যখনই সরকারে এসেছে, তখনই এ দেশের উন্নয়নে জাতির পিতার আদর্শ-পদাঙ্ক অনুসরণ আমরা করেছি। তার আদর্শ নিয়ে আমরা কাজ করেছি।