সাংবাদিক নাদিমের ঘাতকদের সর্বোচ্চ শাস্তির দাবি শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের

0
167

আমার সিলেট রিপোর্ট: সংবাদ প্রকাশের জেরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সংবাদযোদ্ধা গোলাম রাব্বানী নাদিমের হত্যাকান্ডে জড়িত সকল ঘাতকের পরিচয় নিশ্চিত করে সর্বোচ্চ শাস্তির দাবি করেছে শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের নেতৃবৃন্দ।
সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি আনিসুল ইসলাম আশরাফী, সাধারণ সম্পাদক মনসুর আহমেদ, সহ-সাধারণ সম্পাদক আব্দুল মজিদ, সাংগঠনিক সম্পাদক ফারুক আহমেদ, আইটি সম্পাদক আবুল কালাম আজাদ, প্রচার ও প্রকাশনা সম্পাদক মকবুল হাসান ইমরানসহ সকল নেতৃবৃন্দ এক বিবৃতিতে বলেন, সাংবাদিক পরিবার সাগর রুণী, বিশিষ্ট মিডিয়া ব্যক্তিত্ব মাওলানা নুরুল ইসলাম ফারুকীর হত্যাকান্ডের মত নির্লজ্জ ও ঘৃণিত নির্বিচারে নির্যাতিত হয়ে নিহত ও আহতসহ শতাধিক সাংবাদিক হত্যাকাণ্ডের বিচার আজও পাওয়া যায়নি।
অতিতের সকল সংবাদযোদ্ধা হত্যাকাণ্ডের বিচারের পাশাপাশি গোলাম রাব্বানী নাদিম হত্যাকাণ্ডের বিচার দ্রুত বাস্তবায়ন চাই। তা না হলে সারাদেশে আইনের শাসন প্রতিষ্ঠায় একটি বড় ধরনের বাধা তৈরি হবে।

শ্রীমঙ্গল অনলাইন প্রেস ক্লাবের পক্ষ থেকে ১৭ জুন ২০২৩ ইং তারিখে প্রেরিত প্রেস বিজ্ঞপ্তিতে নেতৃবৃন্দ ডিজিটাল নিরাপত্তা আইন অতি দ্রুত সংশোধন করে প্রকৃত সাংবাদিকদের বিরুদ্ধে বানোয়াট ও কল্পিত মামলা করার সুযোগ বন্ধ করার দাবি জানিয়েছেন সংগঠনের নেতৃবৃন্দ এবং দেশের সকল সাংবাদিকদের মিথ্যা ও কল্পিত মামলা প্রত্যাহার করে সাংবাদিক নির্যাতনের সকল মামলায় প্রকৃত অপরাধীদের শাস্তি নিশ্চিত করে রুদ্ধ দ্বার রাস্তাকে প্রশস্ত করার প্রত্যাশা জানিয়েছেন অনলাইন প্রেসক্লাব নেতৃবৃন্দ।

উল্লেখ্য, সংবাদ প্রকাশের জেরে জামালপুরের বকশীগঞ্জ উপজেলায় সাংবাদিক গোলাম রব্বানী নাদিম হত্যাকাণ্ডের পর থেকে আলোচনায় সাধুরপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহমুদুল আলম বাবু।

সেই বাবু রাজমিস্ত্রি থেকে বিএনপির রাজনীতিতে, তৎকালীন বিএনপির বেহাল অবস্থা দেখে আওয়ামী লীগে প্রবেশ করে ধাপে ধাপে ক্রমান্বয়ে সিন্ডিকেট তৈরি করে নৌকা প্রতীক নিয়ে চেয়ারম্যান নির্বাচিত হয়ে যায় সে থেকেই তার ক্ষমতার দাপট শুরু! আর কে রুখে থাকে বেপরোয়া চেয়ারম্যান এই হত্যাকাণ্ডের সাথে জড়িত বলে পারিবারিক ও সাক্ষীদের পক্ষ থেকে এবং বিভিন্ন সাংবাদিকের সংবাদ ও সংবাদপত্রের তথ্য অনুসারে জানা যায়। নারী লোভী, নারী নির্যাতনকারী কথিত এই চেয়ারম্যান নিজে পাশে থেকে এই হত্যাকাণ্ডের ঘটনা ঘটিয়েছে বলে শোনা যাচ্ছে এরই প্রেক্ষিতে বিএনপি থেকে আসা এই কুলাঙ্গার চেয়ারম্যানকে আওয়ামী লীগ বহিষ্কার করেছে বলে সংবাদপত্রে জানা গেছে।